Thursday, June 13, 2024

বাড়ি ফেরার পথে অপহরণের শিকার ইউপি সদস্যঃ দুই লাখ টাকায় মুক্তি

শাহিদ মোস্তফা শাহিদ :

বাড়ির ফেরার পথে অপহরণের শিকার হয়েছে কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য রুস্তম আলী। ২৬ নভেম্বর রাত সাড়ে ১১ টার সময় ঈদগাঁও ঈদগড় সড়কের হিমছড়ি ঢালার পূর্ব পাশের বাঁক পয়েন্ট স্থান থেকে অপহরণের শিকার হয়েছে বলে জানান ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো।

ঈদগড় ইউনিয়নের এক বাসিন্দা টিটিএনকে জানান, অপহৃত মেম্বার রুস্তম আলী মায়ানমার থেকে চোরাই পথে আনা গরু ঈদগাঁওয়ের একটি সিন্ডিকেটের কাছে পৌঁছে দিয়ে দৈনন্দিন হিসাব নিকাশ করে বাড়ি ফেরার পথে অপহরণের শিকার হয়।

পরে মুঠোফোনে তার আত্মীয় স্বজনদের কাছে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। প্রায় ৩ ঘন্টা দরকষাকষির পর ২ লক্ষ টাকা মুক্তিপণ আদায় করে ছেড়ে দিয়েছে বলে জানান ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো।

তিনি এ প্রতিবেদককে জানান, খবর পেয়ে তার পরিষদের অন্যান্য সদস্য, চৌকিদার দফাদারসহ স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার অভিযান চালানো হয়। কিন্তু মুক্তিপণ ছাড়া ছাড়তে নারাজ অপহরণকারীরা। পরে তাদের দেখিয়ে দেওয়া স্থানে ২ লক্ষ টাকা পৌঁছে দিলে গজালিয়ার গহীন অরণ্যে থেকে রুস্তম আলী মেম্বারকে ছেড়ে দেয়।

ইউপি চেয়ারম্যান ভুট্টো আরো বলেন, গজালিয়া,ভাদিতলা, দরগাহ পাড়া, কালির ছড়ার কিছু পুরোনো ডাকাত ফের সক্রিয় হয়ে উঠেছে। ইতিপূর্বে পুরোনো, নতুন কিছু ডাকাতের বিষয়ে থানা পুলিশকে তিনি অবগত করেছেন বলে জানান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ