Thursday, June 13, 2024

তবে কী ফের বদির রাজত্বে উখিয়া টেকনাফ!

বিশেষ প্রতিবেদক :

সারাদেশে নানান জল্পনা কল্পনা চলছে কোন আসনে কে পাচ্ছে নৌকার মনোনয়ন। শনিবার সারাদিন এ নিয়ে ছিলো নানান উড়ো খবর।

কিন্তু কক্সবাজারের আলোচিত উখিয়া-টেকনাফ ঘিরে ছিলো একটু ভিন্ন আকর্ষণ। এখানে গত তিন মেয়াদেই ছিলো বদির রাজত্ব। দুই মেয়াদে আব্দুর রহমান বদি নিজে সংসদ সদস্য ছিলো, এরপর চলতি মেয়াদে তার স্ত্রী শাহীন আক্তার সংসদ সদস্য থাকলেও তা ছিলো অনেকটা শো-পিসের মতোই। সকল কিছুই চালাতো আব্দুর রহমান বদি নিজে।

এদিকে এতো আলোচনার মধ্যেই আব্দুর রহমান বদির পুত্র শাওন আরমান শনিবার রাত সাড়ে নয়টার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত আইডিতে একটি স্ট্যাটাস দেয়। এতে সে ইঙ্গিত করে তার মা শাহীন আক্তার ফের নৌকার মনোনয়ন পেয়েছেন।

স্ট্যাটাসটি হুবহু এমন-
“আলহামদুলিল্লাহ
মা Shahin Akter
সম্মান দেওয়ার এবং নেওয়ার মালিক একমাত্র আল্লাহ।
আজীবন কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন মানবতার মা জননেত্রী শেখ হাসিনা।
উখিয়া টেকনাফের সর্বস্তরের জনসাধারণ দেশরত্ন শেখ হাসিনাকে ব্যালট বিপ্লবের মাধ্যমে চতুর্থবারের মতো বাংলাদেশের মসনদে আসীন করতে প্রস্তুত।”

এমন স্ট্যাটাসের পর নতুন করে আলোচনা শুরু হয়, বিতর্কিত আব্দুর রহমান বদির ঘরেই কী ফের রাজত্ব যাচ্ছে!

তবে এই আসন থেকে মনোনয়ন প্রত্যাশী প্রায় সকল প্রার্থীই অনেকটা বদিকে ইঙ্গিত করেই মাদক নির্মূলের ব্যাপারে বক্তব্য দিয়ে আসছিলেন। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

এমনকি বদি ঠেকাতে উখিয়া- টেকনাফের জ্যেষ্ঠ আওয়ামীলীগ নেতারা তৈরি করেছিলেন ৬ জনের উপদল। যেখান থেকে ৫ জনই ছিলো মনোনয়ন প্রত্যাশী।

এদিকে মামলার কারনে বদির মনোনয়ন অনিশ্চিত ছিলো আগে থেকেই। তবুও তিনি মনোনয়ন কিনেছিলেন দলের। কিন্তু স্ত্রী শাহীন আক্তার যেনো বাদ না পড়েন তার জন্যই বদি লেগে ছিলেন সর্বশক্তি দিয়ে।

সর্বশেষ শাহীন আক্তার যদি পূণরায় নৌকার মনোনয়ন পেয়ে থাকেন, তবে ক্ষমতার সম্পূর্ণটুকু ঠিকই ফিরছে স্বামী আব্দুর রহমান বদির কাছেই, এটাই নিশ্চিত বলছেন উখিয়া টেকনাফের স্থানীয়রা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ