Thursday, June 13, 2024

কক্সবাজারে কমিউনিটি পুলিশিং ডে পালিত

শাহেদ হোছাইন মুবিন:
পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজার সদর মডেল থানা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনু্ষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে সদর মডেল থানা প্রাঙ্গনে বেলুন উড়িয়ে এ দিবসের উদ্বোধন করেন পুলিশ সুপার মাহফুজুল ইসলাম।

এরপর এক বর্ণাঢ্য র‌্যালি থানা চত্বর থেকে বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা কম্পাউন্ডে এসে মিলিত হয়। পরে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ রকিবুজ্জামান এর সভাপতিত্বে ওসি অপারেশন মো. শাকিল এর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা পুলিশের কাজে সহযোগিতা ও অপরাধ সচেতনতা তৈরীতে বাল্য বিবাহ, যৌতুক ও ইভটিজিং রোধ, সন্ত্রাস দমন, নারী ও শিশু নির্যাতন রোধ, মোবাইলের অপব্যাবহার, সামাজিক মূল্যবোধ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে বক্তব্য রাখেন।

সভায় মিজানুর রহমানকে সভাপতি ও ওয়াহিদ মুরাদ সুমন কে সাধারণ সম্পাদক করে সদর সার্কেল মিজানুর রহমান পৌর কমিউনিটি পুলিশিংয়ের কমিটি ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মুজিবুর রহমান, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি এডভোকেট রেজাউল রহমান রেজা, সাধারণ সম্পাদক মো. রিয়াদ, পুলিশ সদস্য, জনপ্রতিনিধি, সুধিজনসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ