Thursday, June 13, 2024

‘মুজিব’র বিশেষ প্রদর্শনীতে প্রধানমন্ত্রী, করলেন মুক্তি ঘোষণা

টিটিএন ডেস্ক :

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বহুল আলোচিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। শুক্রবার (১৩ অক্টোবর) দেশজুড়ে রেকর্ড সংখ্যক হলে মুক্তি পাবে এটি। তার আগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ছবিটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। যেখানে হাজির হয়ে ‘মুজিব’ উপভোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছবি দেখার আগে এর মুক্তি ঘোষণা করেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে ‘মুজিব’র সঙ্গে সংশ্লিষ্ট নির্মাতা, কুশলী ও শিল্পী সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একেবারে ছোটবেলা থেকে বেড়ে ওঠা এবং এই দেশের স্বাধীনতা অর্জন; এর ওপর ভিত্তি করে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। যেহেতু এটা জীবনীভিত্তিক, এখানে ইতিহাসের অনেক অজানা তথ্য আমরা জানতে পারবো। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের যারা ছবিটির সঙ্গে যুক্ত, সবাইকে ধন্যবাদ জানাই। বিশেষ ধন্যবাদ শ্যাম বেনেগালকে, তিনি ছবিটি পরিচালনা করেছেন। আজকে তিনি উপস্থিত থাকলে খুব খুশি হতাম। কিন্তু অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি।’

দেশবাসীর প্রতি ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, ‘এই ছবিতে ইতিহাসের অনেক অজানা তথ্য জানতে পারবেন। বঙ্গবন্ধু ও তার জীবন সম্পর্কে; সবচেয়ে বড় কথা আমার মা, দাদা-দাদিসহ পরিবারের কথা জানতে পারবেন।’

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। এছাড়া ‘মুজিব’ সিনেমার চিত্রনাট্যকার অতুল তিওয়ারি (ভারত), বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করা চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার ভূমিকায় কাজ করা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর মাতা সায়েরা খাতুনের চরিত্র ফুটিয়ে তোলা কিংবদন্তি অভিনেত্রী দিলারা জামান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ৮৩ কোটি টাকার বাজেটে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। এতে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, রিয়াজ আহমেদ, জায়েদ খান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ