Thursday, June 13, 2024

অলিম্পক বীচ ভলিবলের বাছাই পর্ব হবে কক্সবাজারে- ঢাকা উত্তরের মেয়র আতিক

মোহাম্মদ মোরশেদ:

সাগরতীরে পর্দা উঠলো বঙ্গবন্ধু এভিসি আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপের।শুক্রবার বিকেল ৪টায় সৈকতের কলাতলী পয়েন্টে জমকালো টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এসময় তিনি বলেন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ আয়োজনের ফলে বহির্বিশ্বে বাংলাদেশের পর্যটন ও ভলিবলের পরিচিতি ব্যাপকভাবে প্রসারিত হবে। সেই সাথে অলিম্পিক বিচ ভলিবলের বাছাই পর্বের খেলাও কক্সবাজার বিচে হবে।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শুরু হয়েছে দুটি প্রতিযোগিতা।

প্রতিযোগিতাগুলো হলো, বঙ্গবন্ধু এভিসি বীচ কন্টিনেন্টাল কাপ ম্যানস্-ওম্যানস্ , আরেকটি বঙ্গবন্ধু কাভা বীচ ভলিবল ম্যানস্-ওম্যানস্।

উদ্বোধনী দিনে ইন্ডিয়া বনাম ভুটান পুরুষ দল এবং কিরগিজস্তান বনাম ইন্ডিয়া নারী দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। সেখানে মহিলা বিভাগে কিরগিজস্তান ২-১ সেটে ইন্ডিয়া মহিলা দলকে হারিয়েছে। অন্যদিকে পুরুষ বিভাগের ম্যাচে ইন্ডিয়া সরাসরি ২-০ সেটে ভুটানকে হারিয়ে শুভ সূচনা করে।

আন্তর্জাতিক বীচ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, ট্যুরিস্ট রিজিয়নের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান। এসময় বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান খসরু চৌধুরী, ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু বক্তব্য রাখেন।

১১ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো জাহিদ আহসান রাসেল। এবং দ্বিতীয় আন্তর্জাতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৩, ১৪ ও ১৫ সেপ্টেম্বর।
এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশসহ ৯ টি দেশ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ