Thursday, June 13, 2024

ডেঙ্গুতে মৃত্যু ১১, নতুন আক্রান্ত ২৩২৭

টিটিএন ডেস্ক :

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১১ জন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও দুই হাজার ৩২৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

রোববার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৩২৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে ঢাকা সিটিতে ৯২০ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৪০৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট দুই হাজার ২৫৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে। এরমধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৮১৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৪৪০ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জনের জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকা সিটিতে মারা গেছে আট জন এবং ঢাকার বাইরে তিনজন।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৪৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকা সিটিতে ৪০৪ জন এবং ঢাকার বাইরে ১৪৪ জন মারা গেছে।

চলতি বছরের ২৭ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে এক লাখ ১৪ হাজার ৫১১ জন। এরমধ্যে ঢাকা সিটিতে ৫৪ হাজার ৪০৯ জন ও ঢাকার বাইরে ৬০ হাজার ১০২ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট এক লাখ পাঁচ হাজার ৬৬৪ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে। এরমধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৫০ হাজার ৬০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল থেকে ৫৫ হাজার ৬০৪ জন ছাড়পত্র পেয়েছে।

বর্তমানে সারাদেশে মোট আট হাজার ২৯৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছে। এরমধ্যে ঢাকা সিটিতে তিন হাজার ৯৪৫ জন এবং ঢাকার বাইরে চার হাজার ৩৫৪ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯২ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার সাত শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা গেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ