Thursday, June 13, 2024

শহিদ সুভাষ হলে অনুষ্ঠিত হল ‘ট্রিবিউট টু মহীনের ঘোড়াগুলি’

সায়ন্তন ভট্টাচার্য:

কলকাতার জনপ্রিয় গানের দল মহীনের ঘোড়াগুলির শেষ সদস্য তাপস বাপী দাসের মৃত্যুর পর যেন শুধু রয়ে গেল মহীনের গান। সময় তাকে কোনও অতীতের ব্যালকনিতে ফেলে আসতে পারবে না। এই গান থেকে যাবে।

সেই মহীনের ঘোড়াগুলিকে উৎসর্গ করে তাঁদেরই গাওয়া বেশ কিছু গান নিয়ে কক্সবাজারে আয়োজন করা হয় গানের অনুষ্ঠানের। ট্রিবিউট টু মহীনের ঘোড়াগুলি শিরোনামে এ আয়োজন অনুষ্ঠিত হয় রবিবার সন্ধ্যা ৭ টায়। আলোর গান,কক্সবাজারের আয়োজনে কক্সবাজার পাবলিক হলের শহীদ সুভাষ হলে অনুষ্ঠেয় আয়োজনে ছিল মহীনের ঘোড়াগুলির গাওয়া বেশ ক’টি গান। আবছার হাব ও আরএমএন-১১৩ নামের দুটি গানের দল ছাড়াও এই অনুষ্ঠানে একক গান গেয়েছেন জাহেদ সরওয়ার সোহেল,রাকিবুল হাসান, অতনু শর্মা,ইপসিতা চক্রবর্তী,শিবলু,সায়ন্তী ভট্টাচার্য, নিলয় এবং মং চো।

কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, নাট্যজন তাপস রক্ষিত, কবি মানিক বৈরাগী এবং কুটুমবাড়ি রেঁস্তোরার সত্ত্বাধিকারী আনোয়ার পাশা এসময় শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর ছিল গ্রীনচিলি রেস্টুরেন্ট, এছাড়াও অনুষ্ঠানটিতে সহযোগিতা করেছে বাংলাদেশ চিংড়ি হ্যাচারী এসোসিয়েশন সেব,কুটুমবাড়ি রেস্টুরেন্ট, মেগামার্ট ও ইভেন্টজ-ভি।

যেখানে ‘সুতোবাঁধা যত লাল আর সাদা ওড়ায় আমার থতমত এই শহরে’, সেখানে অশ্রুঝলমল বিষাদ কিংবা প্রেমিকার হাত ধরে রোদ গনগনে দিনেও মেঘের স্বপ্ন দেখার খোয়াব এঁকে এঁকে মহীনের ঘোড়াগুলি তার চলন জারি রেখে যাবে। মিছিল বা ট্রামের সারির মতোই এই শহরের চিরকালীন এক স্বপ্ন হয়ে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ