Thursday, June 13, 2024

কক্সবাজারের সাবেক ডিসি সাজ্জাদ হতে যাচ্ছেন নেত্রকোনা-৪ আসনের এমপি

টিটিএন ডেস্ক :

সাজ্জাদুল হাসান ছিলেন কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক। নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) সংসদীয় উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসান। তিনি ছাড়া আর কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। মনোনয়নপত্র যাচাই শেষে মঙ্গলবার তাঁকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হতে পারে বলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা গােলাম মোস্তফা সোমবার বিকেল পাঁচটার দিকে বলেন, ‘এই আসনের উপনির্বাচনে একমাত্র আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান মনোনয়নপত্র দাখিল করেন। তিনি ছাড়া আর কেউ প্রার্থী না থাকায় প্রতীক বরাদ্দের প্রয়োজন হচ্ছে না। মঙ্গলবার বেলা ১১টার দিকে মনোনয়নপত্র যাচাই–বাছাই করা হবে। বাছাইয়ে টিকে গেলে তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

সাজ্জাদুল হাসানের বাবা প্রয়াত চিকিৎসক আখলাকুল হোসাইন গণ পরিষদ সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিবের (পিএস-১) দায়িত্ব গ্রহণের পরই সাজ্জাদুল হাসান নেত্রকোনায় আলোচনায় আসেন। নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, মোহনগঞ্জে শহীদ স্মৃতি কলেজ প্রতিষ্ঠা, মোহনগঞ্জ কলেজকে জাতীয়করণ, শিয়ালজানি খাল খনন, মোহনগঞ্জ এক্সপ্রেস আন্তনগর ট্রেন চালু, হাইজদা বাঁধ, শৈলজা রঞ্জন সাংস্কৃতিক একাডেমি, উকিল মুন্সী সাংস্কৃতিক কেন্দ্র, মোহনগঞ্জ পৌরসভায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প, আদর্শনগর পর্যটনকেন্দ্র, জেলা প্রেসক্লাব ও জেলা বারের বহুতল ভবন নির্মাণের বিষয়ে তাঁর অবদান আছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল আজ ২৪ জুলাই। মনোনয়নপত্র বাছাই হবে আগামীকাল মঙ্গলবার ২৫ জুলাই আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ৩১ জুলাই। ভোট গ্রহণের তারিখ ছিল আগামী ২ সেপ্টেম্বর। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান ছাড়া ওই পদে আর কেউ মনোনয়নপত্র দাখিল না করায় এই নির্বাচনে ভোট গ্রহণের প্রয়োজন পড়ছে না।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ