Thursday, June 13, 2024

আই অ্যাম ডিভোর্সড: প্রশংসা কুড়াচ্ছেন তিশা-ফারহান

টিটিএন ডেস্ক:

‘মেয়ে মানুষের বৈবাহিক অবস্থার মধ্যে রয়েছে— বিবাহিত, অবিবাহিত, বিধবা আর ডিভোর্সি। এর মধ্যে ডিভোর্সি অবস্থাটা মেয়েদের জন্য অভিশাপের মতো। আমি একটা ডিভোর্সি মেয়ে। চারপাশের মানুষগুলো এমনভাবে মাঝে মধ্যে এ কথাটা আমাকে মনে করিয়ে দেয়, তখন নিজেকে সমাজের কাছে অনেক বড় বোঝা মনে হয়। আসলেই কী আমি সমাজের কাছে অনেক বড় বোঝা? আমি তো নিজের পায়ে দাঁড়িয়েছি। নিজে মেনে নিয়েছি নিজের ডিভোর্সটাকে। তাহলে মানুষের এত মাথা ব্যথা কেন? মানুষের এত টেনশন কেন আমার ডিভোর্স নিয়ে?’ নেপথ্য কণ্ঠে কথাগুলো বলেন অভিনেত্রী তানজিন তিশা।

‘আই অ্যাম ডিভোর্সড’ নাটকের একটি দৃশ্যে আপন মনে এসব কথা বলতে দেখা যায় তিশাকে। তারপর মূল গল্পের ভেতরে টানতে থাকে দর্শকদের। মাহমুদুর রহমান হিমি নির্মিত এ নাটক গত ৯ জুলাই ইউটিউবে মুক্তি পেয়েছে। এতে তিশার সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান। মজার ব্যাপার হলো এ অভিনেতার গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটকটি। যা মুক্তির পর দর্শকদের নজর কেড়েছে।

মুক্তির পাঁচ দিনে নাটকটির ভিউ দাঁড়িয়েছে ১৮ লাখ ৫৫ হাজারের বেশি। মুগ্ধতা প্রকাশ করছেন নেটিজেনরা। তানিয়া নামে একজন লিখেছেন, ‘আমার জীবনের কাহিনি। ধন্যবাদ এত বাস্তবিক একটা গল্প নিয়ে কাজ করার জন্য নির্মাতা ও রচয়িতাকে।’ বৃষ্টি নামে একজন লিখেছেন, ‘একটা ডিভোর্সি মেয়ের দুনিয়াটা যে কত কঠিন, সেটা একটা মেয়েই জানে।’

পলাশ নামে একজন লিখেছেন, ‘সত্যিই নাটকটি দেখে অনেক কান্না করছি। নিজের অজান্তেই চোখ দিয়ে পানি চলে আসছে।’ আরেকজন লিখেছেন, ‘পরিচালককে যতই বলি কম হয়ে যাবে। আর এই গল্প যে লেখেছে তাকে কি আর বলব বলার ভাষা হারিয়ে ফেলেছি। অভিনয় ইশ! পুরাই অসাধারণ বছরের সেরা নাটক।’ এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে কমেন্ট বক্সে।

নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— মেহেদি হাসান পিয়াল, বাসার বাপ্পি, সাবিহা জামান, অনামিকা জ্যোতি, বিটুল, ইতি, আজাদ প্রমুখ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ