Thursday, June 13, 2024

পৌর নির্বাচনে নির্বাচিত কাউন্সিলররা কে কতো ভোট পেলো?

সানজীদুল আলম সজীব :

গুঞ্জন ছিল নির্বাচন হবে সংঘাত পূর্ণ, তবে নির্বাচন হয়েছে অবাদ সুষ্ঠু ও শান্তিপূর্ণ। যার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও নিয়েছিল বাড়তি প্রস্তুতি। নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষ হলো কক্সবাজার পৌরসভা নির্বাচন। আর নির্বাচনে পৌর মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী।

নির্বাচন ১২ টি ওয়ার্ডের মধ্যে ৩টি ওয়ার্ডে কাউন্সিলর পদে এসেছে পরিবর্তন আর ৭ ওয়ার্ড সহ সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে রয়েছে আগের পৌর পরিষদের সকলে।

০১ নং ওয়ার্ডে ২৭৮৩ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আক্তার কামাল আজাদ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো আতিক উল্লাহ পেয়েছেন ২৪৭৯ ভোট।

২ নং ওয়ার্ডে ২০ ভোটের ব্যবধানে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: সাহাব উদ্দীন পেয়েছেন ২০৭৮ ভোট।

৩নং ওয়ার্ডে ১৪৫০ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মো আমিনুল ইসলাম মুকুল তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল ইসলাম হাসান পেয়েছেন ৯৯৪ ভোট।

৪ নং ওয়ার্ডে সর্বোচ্চ সংখ্যাক ৮জন প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন এহসান উল্লাহ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো দিদারুল ইসলাম পেয়েছেন ১০৮৫ ভোট।

৫ নং ওয়ার্ডে ৩০৬৫ ভোট পেয়ে বিশাল ব্যবধানে কাউন্সিল নির্বাচিত হয়েছেন সাহাব উদ্দিন সিকদার তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম আরিফ লিটন পেয়েছেন ১৪৬১ ভোট।

৬ নং ওয়ার্ডে ২৬৭০ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ওমর সিদ্দিক লালু তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো জসিম উদ্দিন পেয়েছেন ১৮১১ ভোট৷

৭ নং ওয়ার্ডে ২২৭৯ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ওসমান সরওয়ার টিপু। তিনি নবনির্বাচিত বর্তমান পরিষদের সর্বকনিষ্ঠ কাউন্সিলর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ পেয়েছেন ২১৯০ ভোট।

৮ নং ওয়ার্ডে ২০৭৭ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন রাজ বিহারি দাশ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বেলাল হোসেন পেয়েছেন ১৪৮৮ ভোট।

৯ নং ওয়ার্ডে ২৭০৫ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মো: হেলাল উদ্দিন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু ওবায়েদ্দীন নাছের পেয়েছেন ১১৮২ ভোট।

১০ নং ওয়ার্ডে ২২৪৬ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন সেতু তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবছার কামাল পেয়েছেন ১৭৮৫ ভোট।

১১ নং ওয়ার্ডে ১৩১৪ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন নুর মোহাম্মদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম পেয়েছেন ১১৩৫ ভোট।

১২ নং ওয়ার্ডে ২৯৮২ ভোট পেয়ে বিশাল ব্যবধানে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন এম এ মনজুর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শহিদুল ইসলাম শহিদ পেয়েছেন ১০১৩ ভোট।

অন্যদিকে ১.২.৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯৯২১ ভোট পেয়ে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন শাহেনা আকতার পাখি৷ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা বেগম পেয়েছেন ৫৮৫১ ভোট।

৪.৫.৬ নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ৮৫০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইয়াসমিন আকতার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চম্পা উদ্দিন পেয়েছেন ৩৪৫৫ ভোট।

৭.৮.৯ নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ৪৮০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাহেদা আকতার । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছালেহা আকতার পেয়েছেন ৩৯০০ ভোট।

১০.১১.১২ নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ৭৩৫৩ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন নাসিমা আকতার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কোহিনূর ইসলাম পেয়েছেন ৪৮৩৬ ভোট।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় করেছেন পাঁচ জন।সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৫৬জন প্রতিদ্বন্দ্বীতা করেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ