Thursday, June 13, 2024

রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর ‘সিক্স মার্ডার’ মামলার আসামি আরসার শীর্ষ সন্ত্রাসী লালু আটক

শাহেদ হোছাইন মুবিন:

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর ‘সিক্স মার্ডার’ মামলার পলাতক আসামি সাব্বির আহমেদ ওরফে লালুকে (৩০) আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা্।

রোববার বিকেলে উখিয়া উপজেলার ময়নারঘোনা ক্যাম্প-১৮ ব্লক এম/১৯ এর সামনে থেকে থেকে তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন সোমবার বিকেলে ৮ -এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ। সে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছেন এপিবিএন পুলিশ।

আটককৃত আসামি উখিয়ার ১৮ নম্বর বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল মোতালেবের ছেলে সাব্বির আহমেদ ওরফে লালু (৩০)।

৮- এপিবিএনের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, ‘উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে সিক্স মার্ডার মামলার পলাতক এক আসামি অবস্থানের খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পালানোর চেষ্টা করলে লালুকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি অবৈধ ওয়াকিটকি উদ্ধার করা হয়।

ফারুক আহমেদ আরও জানান, গ্রেপ্তারকৃত লালু বিভিন্ন হত্যা কাণ্ডের সঙ্গে জড়িত বলে স্বীকার করেন। তার বিরুদ্ধে উখিয়া থানায় ছয়টি হত্যা, অস্ত্রসহ ও অন্যান্য মামলা রয়েছে। গ্রেপ্তারের পর তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালে ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় ছয়জনকে হত্যার ঘটনা ঘটে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ