Thursday, June 13, 2024

রোহিঙ্গা বা মিয়ানমারের অন্য কোন নাগরিক, কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না – স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গা কিংবা মিয়ানমারের অন্য কোন নাগরিক, কাউকে আমরা প্রবেশ করতে দেওয়া হবে না। ক্যাম্পে অস্ত্রের ঝনঝনানি, বিভিন্ন দল উপদলে বিভক্ত হয়েছে তারা। তাদের নিয়ন্ত্রণে বিজিবি, এপিবিএন এবং সেনাবাহিনীও কাজ করছে। আমাদের মূল বিষয়টি হলো খুনখারাবি ও রক্তপাত বন্ধ করা, কোন দুর্ঘটনা যেন না ঘটে সেজন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলা সংক্রান্ত  মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার (৩০ মে) রাত সাড়ে ৮টায় কক্সবাজার হিলটপ সার্কিট হাউজে রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ক্যাম্পের কাঁটাতার পেরিয়ে কেউ যেন বের হতে না পারে সেই লক্ষ্যে নষ্ট হয়ে যাওয়া কাঁটাতার গুলো সংস্কার করা হবে, রোহিঙ্গারা যাতে প্রয়োজন ব্যতিত বের হতে না পারে।

জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি জানান, দেশি বিদেশি কোন সংস্থা যেন রোহিঙ্গাদের প্রলুব্ধ করতে না পারে সে বিষয়ে কড়া নির্দেশ দেয়া হয়েছে প্রশাসনকে। নতুন করে যেন কোন রোহিঙ্গা অনুপ্রবেশ করতে না পারে সে বিষয়ে বিজিবিকে কড়া নির্দেশ দেন মন্ত্রী।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন,  জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান, এপিবিএনের অতিরিক্ত মহাপরিদর্শক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, অতিরিক্ত মহাপরিদর্শক আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মাহফুজুল ইসলাম সহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ