Thursday, June 13, 2024

চকরিয়ায় ভাইস চেয়ারম্যান পদে ফলাফল স্থগিতের দাবী জেসির

নিজস্ব প্রতিবেদক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফলাফল পরিবর্তন করে পরাজিত জাহানারা পারভীনকে বিজয়ী ঘোষণা করার অভিযোগ তুলেছেন বর্তমান ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী।ফলাফল প্রত্যাখ্যান করে ২১মে রাতে রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ জমা দিলেও অসুস্থতার কারণে বিলম্ব হলেও তিনি বিষয়টি নিয়ে সহকারি রির্টানিং কর্মকর্তার সাথে স্ব শরীরে কথা বললেও কোনো প্রতিকার পায়নি বলে ভাইস চেয়ারম্যান জেসি গণমাধ্যমকে জানায়।

অভিযোগে জেসমিন হক জেসি লিখেছেন-অনুষ্ঠিত নির্বাচনে আমার নিরংকুশ জনপ্রিয়তা থাকা স্বত্বেও অদৃশ্য শক্তির কারণে আমার প্রাপ্ত ভোট প্রতিদ্বন্দ্বি প্রার্থী জনপ্রিয়তা শূন্য জাহানারা পারভীন তথা হাঁস মার্কায় পরিবর্তন করা হয়েছে বলে সাধারণ ভোটারগণের এবং আমার বিশ্বাস।

কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হলো নির্বাচনের দিন কিছু কেন্দ্রে ভোট গ্রহণ প্রক্রিয়ার শেষ পর্যায়ে এসে কেন্দ্রে টেকনিশিয়ান প্রবেশ করে অডিড কার্ড,পোলিং কার্ড ও মেমোরী কার্ড পরিবর্তন করে নতুন সংযুক্ত কার্ড থেকে ফলাফল প্রিন্ট করা হয়েছে বলে আমার পোলিং এজেন্ট সূত্রে জানতে পেরেছি।আমার পোলিং এজেন্ট তা নিয়ে প্রতিবাদ করলে তাকে ভয়ভীতি দেখিয়ে চুপ রাখা হয়।
অতএব,চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা স্থগিত রেখে ঘটনাটি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানাচ্ছি।

এছাড়াও জেসমিন হক জেসি দাবী করেন হাঁস মার্কার জাহানারা পারভীনের ছেলে মোহাম্মদ জিহান বাংলাদেশ আনসার ভিডিপিতে কর্মরত হওয়ার পরও উক্ত নির্বাচনে তিনি প্রকাশ্যে ব্যাপক প্রভাব বিস্তার করেন। এবং নির্বাচনের দিন আনসার সদস্যদের দিয়ে আমার কলসি মার্কার এজেন্টদেরকে হেনস্তা করেন।

জানা গেছে অনুষ্ঠিত চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার মোট- ১১৪ কেন্দ্রে হাস মার্কায় ৫৭১৮৪ ভোট পেয়েছে জাহানারা পারভীন। ভোট গণনা শেষে তাঁকে আনুষ্ঠানিক বিজয়ী ঘোষণা করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনে দ্বিতীয় হয়েছেন আলহাজ্ব সাফিয়া বেগম শম্পা। তিনি ফুটবল মার্কায় পেয়েছেন ৪৫৭৫৯ ভোট। নির্বাচনে তৃতীয় হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী। তিনি কলস মার্কায় পেয়েছেন ২০৩৬৫ ভোট।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ