Thursday, June 13, 2024

জামিন পেয়েছে পোকখালী’র চেয়ারম্যান রফিক

 

শাহিদ মোস্তফা শাহিদ

পুলিশের উপর হামলা, নির্বাচন কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শন করে ব্যালেট বাক্স ছিনতাইয়ের চেষ্টাসহ বিভিন্ন অভিযোগে দায়েরকৃত দু’টি মামলা থেকে জামিন পেয়েছে ঈদগাঁও উপজেলার ২নং পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমদ।

২৮ মে দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত থেকে তিনি জামিন পান বলে জানান রফিক আহমদের আইনজীবীরা।

জানা যায়, গেল ২৮ এপ্রিল ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ঢোল প্রতীক নিয়ে অংশ নিয়েছিল বর্তমান চেয়ারম্যান রফিক আহমদ।

এদিন ভোট গণনার সময় কর্তব্যরত পুলিশ ও সংশ্লিষ্ট কেন্দ্রে নিয়োজিত নির্বাচন কর্মকর্তাদের উপর হামলা চালিয়ে ব্যালেট বাক্স ছিনতাই, মারধরের অভিযোগ তুলে ২৯ এপ্রিল পুলিশ পরিদর্শক এসএম শাকিল হাসান বাদী হয়ে ঈদগাঁও থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পর অভিযুক্ত চেয়ারম্যান রফিক আহমদ নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে গেলে মেডিকেল রিপোর্ট না পাওয়া পর্যন্ত এক সপ্তাহের জন্য অস্থায়ী জামিন দেন আদালত।

পরে মেডিকেল রিপোর্ট আদালতে পৌঁছলে ১৪ মে, জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে যায় রফিক আহমদ। এ দিন আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরইমধ্যে নির্বাচনী কাজে দায়িত্ব পালন করা কর্মকর্তাদের উপর হামলার অভিযোগে ঈদগাঁও থানায় আরো একটি মামলা দায়ের করেন জেলা নির্বাচন অফিসার মোঃ নাজিম উদ্দীন।
স্থানীয় সরকার ইউনিয়ন নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭৪(৩) ধারায় মামলাটি রেকর্ড হয়।

এদিকে চেয়ারম্যান রফিক আহমদের জামিন মঞ্জুরের খবর ছড়িয়ে পড়লে তার কর্মী- সমর্থক, শুভাকাঙ্ক্ষীদের মধ্যে উচ্ছ্বাসের আমেজ বিরাজ করে।

উল্লেখ্য, রফিক আহমদ ২০১৬ সালে কারাগার থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়ে প্রায় ৮ বছর পোকখালী ইউনিয়নের মানুষের সেবা করেছেন।২০২৪ সালের ২৮ এপ্রিল সাধারণ নির্বাচনে অংশ নিয়ে দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ