Thursday, June 13, 2024

সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকীতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী

সায়ন্তন ভট্টাচার্য:

দ্রোহ-সাম্যের কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মদিবসে সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, কক্সবাজার জেলা শাখা পালন করলো রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও সংগঠনটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী।

শনিবার সংগঠনটির অস্থায়ী কার্যালয় পৌর প্রিপ্যারাটরি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই অনাড়ম্বর আয়োজনে বাঙালির প্রাণের স্পন্দন রবীন্দ্রনাথ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও কর্ম নিয়ে বিশদ আলোচনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, কক্সবাজারের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, কবি আসিফ নূর, আবৃত্তিশিল্পী পরেশ কান্তি দে, সংগঠনের সহ সভাপতি রাধু বড়ুয়া চৌধুরী, কক্সবাজার সিটি কলেজের নাট্যকলা বিভাগের শিক্ষক মো. ইমরান হোসেন। সংগঠনের সভাপতি মো. খোরশেদ আলমের সভাপতিত্বে  ও সাধারণ সম্পাদক মনির মোবারকের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, নৃত্য বিভাগের প্রশিক্ষক মো. হারুনুর রশীদ লিটন, আবৃত্তি প্রশিক্ষক সায়ন্তন ভট্টাচার্য্য, সংগীত প্রশিক্ষক রিদিতা মায়িশা।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ সাধারণ সম্পাদক কাজী তামজিদ পাশা, সদস্য মানিক দাশ, অতনু দাশ, অর্পিতা ধর, অন্তু দাশ প্রমুখ।

এরপরে প্রশিক্ষণ একাডেমির শিক্ষার্থীরা গান,কবিতা ও নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে স্মরণ করে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামকে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ