Thursday, June 13, 2024

চলছে ভোট গ্রহণ, বাড়ছে ভোটার

নিজস্ব প্রতিবেদক

নানা তর্ক বিতর্ক শেষে জেলার তিন উপজেলায় ভোটগ্রহণ চলছে আজ। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।

শুরুর দিকে ভোটার উপস্থিতি একটু কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটার উপস্থিতি। চকরিয়া,পেকুয়া ও ঈদগাঁও উপজেলায় সকাল থেকে কেন্দ্রে আসতে শুরু করেছে ভোটাররা। কয়েকজন ভোটার জানিয়েছেন, পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসেছেন তারা।

নবগঠিত ঈদগাঁও উপজেলায় ভোটাররা প্রথমবার ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করবেন তাই তাদের উৎসাহ উদ্দীপনার দেখা মিলেছে।

চকরিয়ায় ঘোড়া প্রতীকের প্রার্থী জাফর আলম ভোট দিয়েছেন। শান্তি শৃঙ্খলভাবে ভোটগ্রহণ চলছে বলে জানান তিনি। ঈদগাঁও উপজেলায় টেলিফোন প্রতীকের প্রার্থী আবু তালেব ভোট দিয়েছেন তার নিজ কেন্দ্রে। তিনিও জানান, শান্তিপূর্ণ ভোট চলছে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি এখনো পর্যন্ত।

এ তিন উপজেলার মধ্যে রয়েছে ১ টি পৌরসভা ও ৩০ টি ইউনিয়ন। যেখানে মোট ভোট কেন্দ্র হলো ১৯৪ টি এবং মোট ভোটার ৫ লক্ষ ৮৫ হাজার ১৬৩ জন।

আর এ তিন উপজেলায় চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪০ জন প্রার্থী।

ঈদগাঁও উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় ভোটার সংখ্যা ৮৮ হাজার ৭৬০ জন।

চকরিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চকরিয়া উপজেলায় ৩ লক্ষ ৬১ হাজার ১০৩ জন ভোটার রয়েছে।

পেকুয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ এ তিন উপজেলায় ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ভোটার ১ লক্ষ ৩৫ হাজার ৩শ জন।

ইভিএমে এ তিন উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ