Thursday, June 13, 2024

ঈদগাঁওতে বিজয়ের দ্বারপ্রান্তে আবু তালেব

নিজস্ব প্রতিবেদক

নবগঠিত ঈদগাঁও উপজেলায় প্রথমবারের মতো আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে উপজেলা নির্বাচন। সাধারণ মানুষ মুখিয়ে আছে প্রথমবারের মতো পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান বানাতে। এরই মধ্যে গতকাল মধ্য রাতে শেষ হয়েছে প্রার্থীদের প্রচার প্রচারণা।

৫ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে কে হতে পারে নবগঠিত উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান? এমন উত্তরে ভোটারদের মুখে উঠে আসছে টেলিফোন প্রতীকের মোঃ আবু তালেবের নাম। ঈদগাঁওতে তালেব এখন বিজয়ের দ্বারপ্রান্তে বলে অভিমত সাধারণ মানুষের। সাধারণ ভোটাররা প্রথমে ধারণা করছিল ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে ঈদগাঁও উপজেলা নির্বাচনে। কিন্তু কয়েকদিনে পাল্টে গেছে হিসাব নিকাশ। সর্বশেষ গত শুক্রবার চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতীকের নুরুল কবির খান টেলিফোন প্রতীককে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এতে বিজয়ের পথ আরও পরিস্কার হয়ে যায় আবু তালেবের।

এছাড়াও সাধারণ ভোটাররা জানিয়েছেন, পাঁচ ইউনিয়নে তালেবের ভোট ব্যাংক রয়েছে। দীর্ঘ ৪০ বছর রাজনীতির সাথে জড়িত তালেব। শিক্ষিত, সৎ ও ন্যায়নিষ্ঠ হিসেবে সাধারণ মানুষ তাকে নির্বাচিত করার কথা জানিয়েছেন।

পোকখালী ইউনিয়নে তালেবের নিজ বাড়ি। সেখানে একচেটিয়া ভোট পাবেন তালেব। এছাড়া ইসলামপুরেও রয়েছে তার বিশাল ভোট ব্যাংক। ঈদগাঁও ইউনিয়নেও এগিয়ে থাকবেন আবু তালেব।

আওয়ামী নেতাকর্মীরা জানান, আবু তালেব
একজন ত্যাগী রাজনীতিক। নানা সংকটে থাকলেও তিনি কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে
পিছপা হননি। স্কুল জীবন থেকে তিনি
ছাত্রলীগের রাজনীতির সাথে ওতপ্রোতভাবে
জড়িত। ছিলেন পৌর প্রিপ্যারেটরি উচ্চ
বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি। এছাড়াও
কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন সততা ও নিষ্ঠার সাথে। বর্তমানে তিনি ঈদগাও উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ