Thursday, June 13, 2024

টেকনাফ উপজেলা নির্বাচনে  আচরণবিধি মানছে না চেয়ারম্যান প্রার্থী জাফর আহমদ

আয়াছুল আলম সিফাত :

নির্বাচনী আচরণবিধি না মেনে রাতে উঠান বৈঠকে মাইক ব্যবহার করেছেন চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ। যা নির্বাচন আচরণবিধিতে মাইক ব্যবহার দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সীমাবদ্ধ।

১৮ (মে) শনিবার রাত সাড়ে ১১ টায় সাবরাং ইউপির নয়াপাড়া ঘোলাপাড়া এলাকায় এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি, চেয়ারম্যান প্রার্থী জাফর আহমদ, ইউপি চেয়ারম্যান নুর হোসেনসহ আনারস প্রতীকের সমর্থকেরা।

এর আগে রাত ১০ টায় একই ইউনিয়নের শাহপরীর দ্বীপ উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাইক ব্যবহার করে আচরণবিধি না মেনে মতবিনিময় সভা করেছেন আরেক চেয়ারম্যান প্রার্থী নুরুল আলম।

প্রচারণায় পুরো উপজেলায় উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হলেও টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, নিয়ম কানুনের তোয়াক্কা না করে চলছে প্রার্থীদের এসব প্রচার-প্রচারণা।

পোস্টার দড়ি দিয়ে টানানোর কথা থাকলে তা মানা হচ্ছে না। সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস, বাসা-বাড়ি, ভবনের দেয়াল, গেট, ঈদগাহ ময়দান, বৈদ্যুতিক খুঁটি ও গাছে লাগানো হয়েছে নির্বাচনি পোস্টার। আচরণ বিধিতে প্রার্থীদের নির্বাচনি প্রচারণার জন্য একটি ইউনিয়নে মাত্র একটি মাইক ব্যবহার করার কথা থাকলে এ উপজেলায় দেখা গেছে ভিন্ন চিত্র। একই ইউনিয়ন একাধিক প্রচারণা ও দুটি করে মাইক ব্যবহার করছে প্রার্থীরা৷ এছাড়া নির্বাচনি প্রচারণার জন্য প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত সময়সীমা বেঁধে দেওয়া হলেও গভীর রাত পর্যন্ত চলছে প্রচারণা ৷ শোডাউন করতে বিধিনিষেধ থাকলেও তা অমান্য করে মোটর সাইকেল শোডাউন করে তা প্রতিদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ প্রচার করতেও দেখা গেছে বিভিন্ন প্রার্থীদের৷

আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে চেয়ারম্যান প্রার্থী জাফর আহমদের কাছে জানতে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি কল রিসিভ করে কাল দেখা করতে বলেন এর পর আরো কোন মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেহেদী হাসান বলেন, আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচনের জন্য সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আচরন বিধি লঙ্ঘনের বিষয়ে প্রার্থী বা অন্য কেউ এখন পর্যন্ত কোন অভিযোগ করেনি, এ নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছে বলেও জানান তিনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ