Thursday, June 13, 2024

কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা

 

নিজস্ব প্রতিবেদক

মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কাজে নিয়োজিত থাকেন বেসরকারি ভাবে পরিচালিত পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকতা ও কর্মচারীরা। তবে বেতন ভাতা বৈষম্য দূরীকরণ এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ড -বিআরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) এর মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতি আন্দোলন ঘোষণা করেছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। কর্মবিরতি কর্মসূচিতে অংশ নেন কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকতা-কর্মচারীরাও

রোববার (৫মে) সকাল থেকে কক্সবাজার জেলা পল্লী বিদ্যুৎ কার্যালয়ের সামনে ব্যানার ও ফেস্টুন নিয়ে কর্মসূচিতে অংশ নেন তারা।

আন্দোলনের অংশ নেওয়া কর্মকতা ও কর্মচারীরা জানান,  পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দুই রকম নীতির কারণে বিভিন্ন সুযোগ-সুবিধা হতে বঞ্চিত হচ্ছে দেশের ৮০টি পল্লীবিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা এবং কর্মচারী।

দেশের প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহের কাজে নিয়োজিত কর্মীরা একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ-পদবি, বেতন-ভাতা, বোনাসসহ পদোন্নতির ক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছেন বলে দাবি তাদের।

তারা আরো জানান, বৈষম্য দূরীকরণসহ নানান দাবি নিয়ে  পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি প্রদান করা হলে, দাবি না মেনে উল্টো কর্মকর্তাদের বরখাস্ত করা হয়।

আন্দোলনকারীরা জানান, আজ থেকে আন্দোলনে গেলেও জরুরি বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে প্রতিটি উপকেন্দ্রে একজন করে জনবল কাজ করছে। সব ধরনের গ্রাহক সেবা ও অন্যান্য কার্যক্রম বন্ধ থাকবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ