Thursday, June 13, 2024

তবে কি নুরুল আবছারকে সমর্থন জানাবেন জুয়েল?

বিশেষ প্রতিবেদক

কক্সবাজার সদর উপজেলা নির্বাচন নতুন করে নাটকীয়তায় মোড় নিলো। রোববার (২৭ এপ্রিল) কায়সারুল হক জুয়েল উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর মধ্য দিয়ে খেলা এখন দুই গোল পোস্ট ঘিরে৷

সরে দাঁড়ানোর সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করতে গিয়ে জুয়েল সমস্ত ক্ষোভ আর নিন্দা ঝাড়লেন মুজিবুর রহমানের বিরুদ্ধে। তিনি মুখে বললেন আপাতত কাউকে সমর্থন করছেন না, কিন্তু সরাসরি আহবান জানালেন মুজিবুর রহমানকে ভোট না দিতে। অপর প্রার্থী নুরুল আবছারকে নিয়ে কোনো শব্দ উচ্চারণ করেনি জুয়েল।

সংবাদ সম্মেলনে জুয়েল বলেন, দুর্ভাগ্যের বিষয় বিগত কয়েকদিন যাবৎ ধরে আমি অবলোকন করছি চলমান সদর উপজেলা নির্বাচন প্রহসনের নির্বাচন হতে চলেছে। আমি অনুধাবন করছি যে একটি ক্ষমতা লোভী প্রভাবশালী গোষ্ঠী দূবৃত্তায়নের মাধ্যমে নির্বাচনী রিটার্নিং অফিসারসহ জেলা নির্বাচন অফিসকে জিম্মি করে তাদের ইচ্ছামত ব্যবহার করছে।

জুয়েল বলেন, এই শক্তিশালী সিন্ডিকেটের কাছে সিভিল প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সকলে চরমভাবে অসহায়। তারা পরিকল্পিত ভাবে প্রশাসনকে ব্যবহার করে চরম কারচুপির মাধ্যমে জয় লাভের নীল নকশা চূড়ান্ত করেছে।

জ্যেষ্ঠ নাগরিকদের অনেকেই মনে করছেন, নির্বাচনে এই ক্ষমতা ব্যবহার কি তবে মুজিবকেই ইঙ্গিত করলেন জুয়েল?

সাংবাদিকদের কোনো ধরনের প্রশ্ন না নিলেও নুরুল আবছারের বিষয়ে কোনো কথা বলতে চাননি কায়সারুল হক জুয়েল। এমন নমনীয়তা মানে কি তবে নুরুল আবছারকেই সমর্থন জানাবেন জুয়েল?

যদিওবা জুয়েল কাউকে এখনো সমর্থন করেনি বলে জানিয়েছেন সংবাদ সম্মেলনে। সেখানে তিনি
মুজিবুর রহমানকে ভোট না দিতে আহবান জানিয়েছেন।দু’জন প্রার্থীর একজনকে ভোট না দিতে বলে অপর প্রার্থীর পক্ষেই সমর্থন হয়ে গেলো কি না এ নিয়ে চলছে নানা বিশ্লেষণ।

তাই অনেকেই মনে করছেন, যে পরিস্থিতি বিরাজ করছে তার যদি অবস্থান পরিবর্তন না হয় তবে কি জুয়েল নুরুল আবছার কে সমর্থন জানাবেন?

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ