Thursday, June 13, 2024

ঈদগাঁও পাঁচ ইউপি নির্বাচন, নিরাপত্তার চাদরে থাকবে প্রতিটি কেন্দ্র

শাহিদ মোস্তফা শাহিদ

২৮ এপ্রিল রবিবার বহুল কাঙ্ক্ষিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনকে ঘিরে পুরো উপজেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে, পাশাপাশি বহিরাগতদের আনাগোনা, ভয়ভীতি প্রদর্শন করায় উদ্বেগ -উৎকন্ঠা, শঙ্কাও রয়েছে সাধারণ ভোটার,প্রার্থীদের মধ্যে। তবে সব শঙ্কা কাটিয়ে নির্ভয়ে ভোট কেন্দ্রে যাওয়ার পরামর্শ দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশন।
প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে কেন্দ্রে কোনো ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না, কে কোন দল করে,কার সমর্থক এসব দেখবে না।কেন্দ্রে প্রভাববিস্তার করতে চাইলে আটক করা হবে।নির্বাচন কমিশন ইতিপূর্বে সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, ঈদগাঁওবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পাঁচ ইউপি’র অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও সংঘাত মুক্ত নির্বাচন।পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে সকল ধরনের প্রস্তুতি। ইতিপূর্বে বিভিন্ন থানা থেকে পুলিশ সদস্যদের আনা হয়েছে ঈদগাঁওতে। একই সাথে টহলে থাকবে বিজিবি, র‌্যাব। ওসি শুভ রঞ্জন চাকমা আরো জানান, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে। প্রতি ৩ কেন্দ্র মিলে একটি করে মোবাইল টিম, ৪ কেন্দ্র মিলে একটি করে স্ট্রাইকিং ফোর্স, ৫ ইউনিয়নে ১৫ টি মোবাইল টিম থাকবে। এছাড়া প্রতি ইউনিয়নে ২ জন করে ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নিয়োজিত থাকবে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রের বিষয়ে জানতে চাইলে ওসি আরো বলেন, এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই প্রতিটি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বিবেচনায় রাখা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, ৪৭ টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত পরিমাণ প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং, পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।নির্বাচনী সরঞ্জামও নিয়ে আসা হয়েছে। কাল শনিবার রাতের মধ্যে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় প্রতিটি কেন্দ্রে পৌঁছে দেয়া হবে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা এবং সরঞ্জমাদি। তিনি আরো বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ হবে।কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাৎক্ষণিক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী পদক্ষেপ নিবে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও ইউনিয়নের মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮ হাজার ৭ শত ৫৮ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার, নারী ভোটার ৪০ হাজার ৫ পাঁচশত
১২ জন। এই পাঁচ ইউনিয়ন থেকে লড়ছেন ৪৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ৭১ জন জন নারী সদস্য ও ২৫৮ জন সাধারণ সদস্য।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ