Thursday, June 13, 2024

সমঝোতা স্মারক স্বাক্ষর: ১০ জানুয়ারী থেকে চলবে ছাদখোলা দুইতলা ট্যুরিস্ট বাস

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারে আগত পর্যটকদের ভ্রমনানন্দকে আরো গতিশীল করতে প্রথমবারের মতো দুই তলা ছাদ খোলা ট্যুরিস্ট বাস চালু করছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে এ লক্ষ্যে কক্সাবাজার জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন বিআরটিসি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআরটিসির পরিচালক ড. অনুপম সাহা। তিনি বলেন, আগামী ১০ জানুয়ারী থেকে এই দ্বি-তল ছাদ খোলা ট্যুরিস্ট বাস সার্ভিস টি চালু হবে।

এসময় দেয়া বক্তব্যে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পর্যটকদের কথা মাথায় রেখে এ উদ্যোগ নেয়া হয়েছে, এখানে মেরিন ড্রাইভ দিয়ে ৬ টি স্থান পরিদর্শন করা যাবে দুইটি বাসে। প্রতিদিন সকাল ৯ টায় আর সাড়ে ১০ টায় লাবনী পয়েন্ট থেকে দুইটা বাস ছেড়ে যাবে। যার মূল্য খোলা ছাদে ৭০০ টাকা আর নীচ তলায় ৬০০ টাকা।

পরে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। সমঝোতা স্বারকে জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন এবং বিআরটিসির পক্ষে কক্সবাজার ইউনিট প্রধান আজিজুল হক সাক্ষর করেন।
এই ট্যুরিস্ট বাসের একটি তে রয়েছে ৫৬ টি আসন, আরেকটিতে ৭৫ টি আসন রয়েছে। সমুদ্র সৈকতের লাবনী, সুগন্ধা ও কলাতলী পয়েন্টের জেলা প্রশাসনের তথ্য কেন্দ্র এ ট্যুরিস্ট বাসের টিকিট পাওয়া যাবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ