Thursday, June 13, 2024

ঢাকা-কক্সবাজার রুটের পর্যটক এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি শুরু

আব্দুর রশিদ মানিক:

ঢাকা-কক্সবাজার রুটের নতুন ট্রেন পর্যটক এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। ট্রেনটি ১০ জানুয়ারি যাত্রা শুরু করবে। যাত্রা শুরুর আটদিন আগে থেকে অনলাইন এবং রেলস্টেশনে বিক্রি হচ্ছে ৪ দিনের অগ্রিম টিকিট।

বুধবার (০৩ জানুয়ারি) কক্সবাজার আইকনিক রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী টিটিএন-কে বলেন, ” কক্সবাজার-ঢাকা রুটের নতুন ট্রেন পর্যটক এক্সপ্রেসের ৪ দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আন্তঃনগর ট্রেনের ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ে ১০ দিন আগে থেকে আগাম টিকিট দেয়। সে হিসাবে ১০ তারিখ থেকে ১৩ তারিখ পর্যন্ত চার দিনের টিকিট আজ ছাড়া হয়েছে। এখন থেকে ১০ দিনের হিসেবে অনলাইন ও কাউন্টারে নিয়মিত টিকিট পাওয়া যাচ্ছে।’

এছাড়া ভবিষ্যতে এ রুটে আরো কয়েকটা ট্রেন যুক্ত হবে বলেও জানান গোলাম রব্বানী।

পর্যটক এক্সপ্রেসের সময়সূচি:

কক্সবাজার থেকে ৮১৫ নম্বর ট্রেনটি রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত ১১টা ১৫ মিনিটে ছেড়ে বিরতহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ৩টা ৫০ মিনিটে। ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে ঢাকা রেলওয়ে স্টেশনে পৌছাবে রাত সাড়ে ৪টায়।

অন্যদিকে ৮১৬ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ভোর ৬টা ১৫ মিনিটে ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে বিরতহীনভাবে চট্টগ্রাম পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে সকাল ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বিকাল ৩টায়।

ভাড়া কত?

কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের মতোই দাম রাখা হয়েছে নতুন ট্রেন পর্যটক এক্সপ্রেসের। দু’টি শ্রেণির টিকিট আছে ট্রেনটিতে। ঢাকা পর্যন্ত এসি (স্নিগ্ধা) শ্রেণির সিটের ভাড়া পড়বে ১ হাজার ৩২৫ টাকা এবং ননএসি (শোভন) শ্রেণির জন্য ৬৯৫ টাকা। চট্টগ্রাম পর্যন্ত এসি (স্নিগ্ধা) শ্রেণির সিটের ভাড়া পড়বে ৪৭০ টাকা এবং ননএসি (শোভন) শ্রেণির জন্য ২৫০ টাকা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ