Thursday, April 25, 2024

হাজার হাজার দর্শকের উপস্থিতিতে শেষ হল কুতুবদিয়ার বাঁশি কোম্পানির বলী খেলা

কুতুবদিয়া প্রতিনিধিঃ

কুতুবদিয়া উপজেলা উত্তর বড়ঘোপ সমুদ্র সৈকতে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে শেষ হয়েছে বাঁশি কোম্পানির বৈশাখী মেলা ও বলীখেলা।

মঙ্গলবার (২৩ মে) কুতুব জেনুইন ক্লাবের উদ্যোগে উত্তর বড়ঘোপ সমুদ্র সৈকতে বৈশাখী মেলা ও বলী খেলা সম্পন্ন হয়েছে।

সকাল ৯ টায় শুরু হয় গরুর লড়াই চলে দুপুর পর্যন্ত। বিকাল তিনটায় শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে মেলার মূল আকর্ষণ বলী খেলা। বলী খেলায় অংশ নেন চট্টগ্রামের ঐতিহ্যবাহী বলী খেলা জব্বারের বলী খেলার চ্যাম্পিয়ন চকরিয়ার জীবন বলীসহ কুতুবদিয়া ও কক্সবাজারের বিভিন্ন উপজেলার শতাধিক বলী। খেলায় কুতুবদিয়ার মানিক বলী ও মোসাদ্দেক বলী যৌথ চ্যাম্পিয়ন হয়।

বলী খেলা উপভোগ করার জন্য দুপুরের পর থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার দর্শক উত্তর বড়ঘোপ সমুদ্র সৈকত উপস্থিত হন। উক্ত বলী খেলা উদ্বোধন করেন বড়ঘোপ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিটু মাতবর ও উপজেলা বাস্তহারা লীগের সভাপতি মনিরুল আলম মাতবর।

আয়োজক কমিটি পক্ষে রেজাউল করিম রাজু ও ইউপি সদস্য মাইনুল হাশেম মিন্টু জানান, প্রতি বছরের ন্যায় এই বছরেও বলী খেলার আয়োজন করেছি, হাজার হাজার দর্শকের উপস্থিতি প্রমান করে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বলী খেলা এখনও মানুষ আনন্দ উপভোগ করেন। উত্তর বড়ঘোপের বাশি কোম্পানির বৈশাখী মেলা ও বলী খেলা সামনেও চলমান থাকবে বলে তাঁরা জানান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page