Friday, April 26, 2024

পেকুয়ায় সাংবাদিকদের ওপর হামলা, মোবাইল ও ক্যামেরা লুট

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের পেকুয়ায় সংবাদ সংগ্রহে গিয়ে চারজন সাংবাদিক হামলার শিকার হয়েছেন।

সোমবার দুপুর ৩ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের হারিণাফাঁড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন, দৈনিক সময়ের আলো পত্রিকা ও টিটিএনের সাংবাদিক ইমরান হোসাইন, মোহনা টেলিভিশনের সাংবাদিক হারুন বিল্লা, দৈনিক বাঁকখালী পত্রিকার সাংবাদিক আজিজুল হক ও দৈনিক সমুদ্র বার্তার সাংবাদিক সাইফুল ইসলাম।

স্থানীয় বাসিন্দারা বলেন, চারজন সাংবাদিক একটা গাড়িতে এসে পাড়ার একটা ওষুধের দোকানে বসেন। সেখানে দোকানদার ও স্থানীয় কয়েকজন বাসিন্দার সাথে কথা বলে তাঁরা চলে যাবার জন্য গাড়ির দিকে যাচ্ছিলেন। এসময় অতর্কিতভাবে দিদার নামের এক ব্যক্তির নেতৃত্বে ১০-১৫ জন নারী-পুরুষ তাঁদের ওপর হামলা চালান।

সাংবাদিক ইমরান হোসাইন বলেন, গত ৭ মে ইয়াবা কারবারি জিয়া উদ্দিনের বিরুদ্ধে একটি প্রতিবেদন প্রকাশের জের ধরে আমাদের ওপর পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে। হামলাকারীরা আমার হাতে থাকা একটি মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। এসময় আমাকে রক্ষা করতে এসে আমার অপর সহকর্মীরাও হামলার শিকার হন। হামলাকারীরা সহকর্মী হারুনের একটি মোবাইল ও সাইফুলের কাঁধে থাকা ক্যামেরার ব্যাগ ছিনিয়ে নেয়।

এব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, ঘটনার পরপর পুলিশ পাঠানো হয়েছে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত দিদার পলাতক রয়েছে। তাদের ধরতে পুলিশের অভিযান চলছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page