Friday, April 19, 2024

মহেশখালীর ভাসমান এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ শুরু

কাব্য সৌরভ, মহেশখালী:

মহেশখালীতে ভাসমান এলএনজি টার্মিনাল থেকে ঘূর্ণিঝড় মোখার কারণে গ্যাস সরবরাহ বন্ধ ছিল গত শুক্রবার (১২ মে) রাত ১১টা থেকে। ফের সেখান থেকে এলএনজি সরবরাহ শুরু করেছে পেট্রোবাংলা।

সোমবার (১৫ মে) সন্ধ্যায় মহেশখালীর একটি টার্মিনাল থেকে ২৮০ মিলিয়ন ঘনফুট এলএনজি সরবরাহ করা হয়। এবং মঙ্গলবার (১৬ মে) থেকে এই সরবরাহ স্বাভাবিক হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘মহেশখালীর একটি ভাসমান এলএনজি টার্মিনাল থেকে চট্টগ্রামে গ্যাস সরবরাহ শুরু হওয়ায় আজকের মধ্যে সংকট কিছুটা কেটে যাবে।’

এই বিষয়ে সংশ্লিষ্ট সূত্র জানায়, আপাতত একটি টার্মিনাল থেকে এলএনজি সরবরাহ শুরু হয়েছে। তবে এক্সিলারেট এনার্জির টার্মিনালটি গভীর সমুদ্র থেকে রওনা দিয়েছে। সেটি আজ মঙ্গলবার (১৬ মে) মহেশখালী পৌঁছানোর কথা। সেটি এলে পাইপলাইনের সঙ্গে জুড়ে দিলেই এলএনজি সরবরাহ শুরু হবে।

প্রকৌশলী মো. রফিকুল ইসলাম আরও জানান, দুপুরের পর থেকে চট্টগ্রামের বিভিন্ন আবাসিক এলাকায় গ্যাস সরবরাহ শুরু হয়েছে। ধীরে ধীরে এটা স্বাভাবিক হয়ে যাবে। এছাড়া সিএনজি স্টেশনগুলোতেও বিকেলে গ্যাস সরবরাহ শুরু হয়েছে।

এদিকে, তিনদিন ভোগান্তির পর চুলা জ্বলায় রান্না-বান্না করতে পেরে স্বস্তি প্রকাশ করেছে চট্টগ্রামে বসবাসরত বাসিন্দারা। যদিও কতক্ষণ গ্যাস থাকবে তা নিয়ে শঙ্কায় আছেন বলে জানিয়েছেন অনেকে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page