Monday, February 26, 2024

উপকূলীয় অঞ্চল কুতুবদিয়া নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় নতুন বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকালে কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ, কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয়, কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ফ্লা. লে. কাইমুল হুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়, অমজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ অনুষ্ঠান করা হয়।

বই উৎসবে প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাশেদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুসলিম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জিগারুন নাহার, কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ জহিরুল ইসলাম, কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনিছুর রহমান।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। সারাদিন উপজেলার বিদ্যালয়গুলোতে চলে বই উৎসব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জিগারুন নাহার জানান, কুতুবদিয়ায় ১৩টি মাধ্যমিক বিদ্যালয়ে ৬৮ হাজার ২৭০ টি বই স্কুলে বিতরণ করা হয়েছে, ৮ম শ্রেণীর কোন বই এখনও পাওয়া যায়নি, তবে কয়েকদিনের মধ্যে সব বই পাওয়া যাবে, তাছাড়া এবতেদায়িসহ ২২ টি মাদ্রাসার জন্য চাহিদা অনুযায়ী ৬৬ হাজার ২৪৭ টি বই বিতরণ করা হয়েছে বলে জানান।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মুসলিম উদ্দিন জানান, উপজেলার ৫৯ টি সরকার প্রাথমিক বিদ্যালয় ও ২৪টি কিন্ডারগার্টেন স্কুলের ২১ হাজার শিক্ষার্থীদের মাঝে ১ লক্ষ ৭৮ হাজার বই বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

উপকূলীয় অঞ্চল কুতুবদিয়ায় নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা শিক্ষার্থীরা। বছরের শুরুতে নতুন বই পেয়ে উচ্ছাসিত খুদে শিক্ষার্থীরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page