Saturday, April 13, 2024

স্বপ্ন সুপার শপে পঁচা মুরগীর মাংস বিক্রির অভিযোগ

মুরাদ মাহমুদ চৌধুরী।

সম্প্রতি শহরের ঝাউতলায় উদ্বোধন হওয়া স্বপ্ন সুপারশপে পঁচা মুরগীর মাংস বিক্রয়ের অভিযোগ উঠেছে।

রোববার সন্ধ্যা ৬ টা ৮ মিনিটে শহরের কালুর দোকানের বাসিন্দা ডা: খানে আলম স্বপ্ন থেকে ২,২১৩ টাকার মাংসসহ অন্যান্য বাজার করেন। যেখানে ৭১৩টাকা মূল্যের ১.৪৮কেজি গরুর মাংস এবং ৭৯৪ টাকা মূল্যের ১.০৫কেজি দেশী মুরগীর মাংসও কিনেন। তন্মধ্যে ক্রয়কৃত মুরগীর মাংস তার বাড়িতে নিয়ে রান্না করলে পঁচা দূর্গন্ধ বের হতে থাকে।

তিনি বলেন, “স্বপ্নের মতো দেশজুড়ে ছড়িয়ে থাকা সুপারসপে এমন পঁচা ও বিদঘুটে দূর্গন্ধযুক্ত মাংস পাওয়া গেলে নিরাপদ খাবারের জন্য স্বাস্থ্য সচেতন মানুষ কোথায় যাবে?”

তিনি আরো বলেন, “রান্নার আগে এবং পরে পঁচা মাংসের এসব দূর্গন্ধ থেকে হতে পারে স্বাস্থ্যঝুঁকি। এসব বিষয় তদারকির জন্য ভোক্তা অধিকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সজাগ থাকা উচিত।”

এই অভিযোগের প্রেক্ষিতে স্বপ্ন কক্সবাজার আউটলেটের জোনাল ম্যানেজার রাজিব দেবনাথ বলেন, “এমন অভিযোগের জন্য আমরা দুঃখিত। আমরা উক্ত ক্রেতার যথাযথ ঠিকানায় এক্ষুণি এক্সচেঞ্জ করে দিচ্ছি এবং অভিযুক্ত পঁচা মাংসের স্যাম্পল সংগ্রহ করে ল্যাবে পাঠানোর ব্যবস্থাও করব।”

উক্ত অভিযোগ নিয়ে কক্সবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো: আনিসুর রহমান জানান, “অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

একজন চিকিৎসক মানুষের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে আর চিকিৎসক নিজেই যদি খাদ্য সুরক্ষা না পায় এমন প্রশ্ন তুলেছেন চিকিৎসক নিজেই।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page