Monday, March 4, 2024
spot_img

সিআইপি নির্বাচিত হলেন চকরিয়ার কৃতি সন্তান জয়নাল আবেদীন

শাহেদ হোছাইন মুবিন :
বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দুবাই প্রবাসী চকরিয়ার কৃতি সন্তান মাওলানা জয়নাল আবেদীনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি তথা সিআইপি নির্বাচিত করেছে বাংলাদেশ সরকার।

২০২৩ সালের কক্সবাজারের একমাত্র সিআইপি রবিবার দুপুরে মাওলানা জয়নাল আবেদীন কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে এলাকাবাসির ফুলেল শুভেচছায় সিক্ত হন।

মাওলানা জয়নাল আবেদীন ২০০৬ সালে স্বপ্ন নিয়ে প্রবাসে যান। এরপর কঠোর পরিশ্রমের মাধ্যমে সেখানে তিনি বেশ কয়েকটি ব্যবসা পরিচালনা করছেন।

প্রবাসী মাওলানা জয়নাল আবেদীন বলেন, সরকারি গেজেটভুক্ত ব্যক্তি হিসেবে সম্মাননা যে কারও কাছে মর্যাদাকর প্রাপ্তি। কথা বলতে গিয়ে তিনি আবেগ আপ্লূত হয়ে পড়েন এবং এলাকার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় শুভেচ্ছা জানাতে আসা এলাকাবাসী জানান এই প্রাপ্তি শাহারবিলবাসির, তাঁরাও বেশ আনন্দিত বলে জানান।

এর আগে ৩০ ডিসেম্বর ঢাকায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ অন্যান্য সিআইপিদের সঙ্গে মাওলানা জয়নাল আবেদীনকে সম্মাননা সনদ প্রদান করেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সম্প্রতি বৈদেশিক মুদ্রা প্রেরণকারী বা রেমিট্যান্স ক্যাটাগরিতে জয়নাল আবেদিনসহ ৫৯ জন সিআইপির তালিকা প্রকাশ করে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page