Thursday, February 29, 2024
spot_img

তেইশের শেষ রাতে রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ড

বিশেষ প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ২০২৩ সালে শেষ রাত্রীতে ঘটা এই দূর্ঘটনায় পুড়ে গেছে রোহিঙ্গাদের ৫০টি বসত ঘর।

শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত ২ টা ২০ মিনিটের দিকে উপজেলার বালুখালী ১১ নং রোহিঙ্গা ক্যাম্পের ই ব্লকের একটি বসত ঘর থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়।

ঘুমন্ত থাকা ব্লকের বাসিন্দারা জেগে উঠেন, আগুন নেভাতে ঘটনাস্থলে উপস্থিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট। প্রায় ৩০ মিনিটের সমন্বিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে এবং এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম টিটিএনকে বলেন, ” খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই, খুব দ্রুতই আগুন নিয়ন্ত্রণ করতে পেরেছি।প্রাথমিকভাবে ধারণা করছি ৫০টির মত ঘর পুড়ে গেছে। ” অগ্নিকান্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক ই ব্লকের এক রোহিঙ্গা জানান, ” আরসার সন্ত্রাসীরা নাশকতার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে থাকতে পারে, কারণে এই ব্লকে আরএসওর উল্লেখযোগ্য সমর্থক ও নেতা আছে।”

এই অগ্নিকান্ড পরিকল্পিত নাকি দূর্ঘটনা সেই রহস্য উদঘাটন করার তৎপরতা অব্যাহত আছে বলে জানান ৮ এপিবিএনের অধিনায়ক আমির জাফর।

তিনি বলেন, “আমরা খোঁজ নিচ্ছি আগুন কিভাবে ছড়ালো? এপিবিএন শুরু থেকেই ঘটনাস্থলে আছে। নিরাপত্তার স্বার্থে এখানে আমাদের অবস্থান সবসময় অনড়,যেকোনো পরিস্থিতি মোকাবিলা করা হবে।”

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page