Monday, March 4, 2024
spot_img

৩ ঘন্টার বেশী সময় সাগরে সাঁতার কেটে সেন্টমার্টিন পৌঁছালেন ৪০ জন

মান্দি ডি কস্টা :

অব‌শে‌ষে সাগ‌রের ১৬ দশ‌মিক ১ কি‌লো‌মিটারের বাংলা চ‌্যা‌নেল পা‌ড়ি দি‌য়ে ৪০ জন সাতারু টেকনা‌ফের শাহপরীর দ্বীপের সমুদ্র সৈকত থে‌কে সেন্টমা‌র্টিন দ্বী‌পে পৌ‌ঁছা‌লেন। বৃহস্প‌তিবার সকাল সা‌ড়ে ৯টার দি‌কে ৪৩ জন সাঁতারু অংশ নি‌লেও ৩ জন অসুস্থ হ‌য়ে পড়ায় তারা সেন্টমা‌র্টি‌নে পৌঁছ‌তে পা‌রেন‌নি। এবারের ১৮তম ভিসাথিং বাংলা চ্যানেল সাঁতার ২০২৩ প্রতি‌যো‌গিতার আয়োজন করেছে ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’।

৩ ঘন্টা ৩৫ মি‌নিট সময় নি‌য়ে সবার আগে এবার বাংলা চ‌্যা‌নেল পা‌ড়ি দেন সাইফুল ইসলাম রা‌সেল। এরপর ৪ ঘন্টা ৪ মি‌নিট সময় নি‌য়ে মো. ইলিয়াস‌ হো‌সেন, ৪ ঘন্টা ১১ মি‌নিটে সুমন বালা এবং ৪ ঘন্টা ১৩ মি‌নিট সময় নি‌য়ে মো. ম‌নিরুজ্জামান বাংলা চ‌্যা‌নেল পা‌ড়ি দেন।

এবারের বাংলা চ্যানেল সাঁতারের প্রধান সমন্বয়ক ও ষড়জ অ্যাডভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তা লিপটন সরকার বলেন, দে‌শের তরুন প্রজন্ম যা‌তে সাঁতা‌রের প্রতি আগ্রহী হয় এবং নেশার মত খারাপ কাজ থে‌কে তারা যা‌তে দূ‌রে থা‌কে সেজন‌্য প্রতি বছর এই আয়োজন।

১৩তম বা‌রের মত বাংলা চ‌্যা‌নেল পাড়ি দেয়া মো. ম‌নিরুজ্জামান ম‌নির জানান, বাংলা চ‌্যা‌নেলকে তু‌লে ধরা ও সাঁত‌ারের প্রতি ভালবাসা থে‌কেই প্রতি বছর এই প্রতি‌যো‌গিতায় অংশ নি‌চ্ছেন তি‌নি।

এবার অংশ নেয়া দুই নারী সাতারুর দুজ‌নেই বাংলা চ‌্যা‌নেল পা‌ড়ি দি‌য়ে‌ছেন। প্রথমবা‌রের মত অংশ নি‌য়ে বাংলা চ‌্যা‌নেল পা‌ড়ি দেন ভারতীয় নারী সাতারু রচনা শর্মা। সাঁতা‌রের প্রতি ভাল লাগা থে‌কেই এই প্রতি‌যো‌গিতায় অংশ নি‌চ্ছেন ব‌লে জানান‌ তি‌নি।

আর বাংলা‌দে‌শের নারী সাতারু সোহাগী আক্তার দ্বিতীয়বা‌রের মত এই চ‌্যা‌নেল পা‌ড়ি দি‌লেন। তীব্র ইচ্ছা শ‌ক্তি থে‌কেই এই প্রতিযো‌গিতায় অংশ নেয়ার কথা জানান তি‌নি।

খাগড়াছ‌ড়ির থে‌কে তৃতীয়বা‌রের মত ইং‌লিশ চ‌্যা‌নেল প‌া‌ড়ি দেয়া উজ্জ্বল চৌধুরি ব‌লেন, শুধু পুকুর বা নদী‌ নয় তারা যে সাঁতরে সাগরও পা‌ড়ি দি‌তে পা‌রেন সেটা সবাইকে দেখা‌তে চান।

বঙ্গোপসাগরে দূরপাল্লার সাঁতারের উপযোগী ১৬ দশমিক ১ কিলোমিটার দূরত্বের বাংলা চ্যানেল আবিষ্কার করেন প্রয়াত এ্যাডভেঞ্চার গুরু কাজী হামিদুল হক। ২০০৬ সালে প্রথমবারের মতো বাংলা চ্যানেল সাঁতার অনুষ্ঠিত হয়। এই প্রতি‌যো‌গিতার মধ‌্য দি‌য়ে কক্সবাজার ও বাংলা চ‌্যা‌নেল গোটা বি‌শ্বের কা‌ছে আরো প‌রি‌চিত ও আকর্ষনীয় হ‌য়ে উঠ‌বে এমনটাই প্রত‌্যাশা কর‌ছেন আয়োজক ও সাঁতারুরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page