Monday, February 26, 2024

নির্বাচন পর্যবেক্ষণ করতে চান ৩৫টি দেশের ১৮০ জন

টিটিএন ডেস্ক :

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ৩৫টি দেশ থেকে ১৮০ জন পর্যবেক্ষক নির্বাচন কমিশনে আবেদন করেছেন। এছাড়া বিভিন্ন দেশ থেকে আরও ৩০ জন কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশে আসবেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে মুখপাত্র সেহেলী সাবরীন এ তথ্য জানান।

মুখপাত্র বলেন, মোট ৩৫টি দেশ থেকে প্রায় ১৮০ জন নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশ নির্বাচন কমিশনে আবেদন করেছেন। এছাড়া বিভিন্ন দেশ থেকে আরও প্রায় ৩০ জন কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশে আসবেন।

বিদেশি পর্যবেক্ষকদের জন্য ব্যয় বরাদ্দ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সেহেলী সাবরীন বলেন, আন্তর্জাতিক পর্যবেক্ষকদের ব্যবস্থাপনার জন্য বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক পররাষ্ট্র মন্ত্রণালয়ে বরাদ্দ প্রদানের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

দিল্লির সাংবাদিকরা নির্বাচন কমিশনের মাধ্যমে বাংলাদেশের ভিসার জন্য আবেদন করেছেন। তারা এখনও অ্যাক্রেডিটেশন (অনুমতি) পাননি। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে  মুখপাত্র বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বিভিন্ন সংস্থার সাংবাদিকরা নির্বাচন কমিশনে আবেদন করেছেন। নির্বাচন কমিশন বিদেশি সাংবাদিকদের আবেদন নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে যাচাই-বাছাই করছে। ওই প্রক্রিয়া সম্পন্ন হলে যাদের আবেদন গৃহীত হবে তাদের অনুমতি প্রক্রিয়া শুরু করা হবে।

তিনি বলেন, ইতোমধ্যেই কিছু সংখ্যক সাংবাদিককে তাদের সংশ্লিষ্ট মিশনে ভিসার আবেদন পাঠাতে বাংলাদেশ নির্বাচন কমিশন ই-মেইল এর মাধ্যমে অনুরোধ করেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page