Sunday, February 25, 2024

জাফর আলমের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার ১ আসনের স্বতন্ত্র প্রার্থী জাফর আলমের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। স্থানীয়রা বলছেন, নিয়মনীতির তোয়াক্কা না করে গণসংযোগ থেকে পোস্টারিং এবং মাইকিং সব ক্ষেত্রেই আচরণবিধি লঙ্ঘনের করছেন তিনি।
নির্বাচনী আচরণ বিধি মতে, নির্বাচনী পোস্টার টাঙ্গানোর কথা। কিন্তু জাফর আলম চকরিয়া উপজেলার বুম বিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেওয়ালে পোস্টার লাগিয়েছেন। এছাড়া অন্য প্রার্থীর প্রচারণায় যাওয়া সমর্থকদের হুমকি দিচ্ছেন বলে অভিযোগও করেছে ভোটাররা। এসব বিষয়ে মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করেছেন অনুসন্ধান কমিটি। কিন্তু বাস্তবে তাদের তেমন তৎপরতা নেই বলেও অভিযোগ রয়েছে।
তথ্য মতে, রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থী বা প্রার্থীর পক্ষে কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে সর্বোচ্চ ছয় মাসের কারাদণ্ড বা সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানা এবং রাজনৈতিক দল কোনো বিধান লঙ্ঘন করলে সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানা করার বিধান আছে।
এ ব্যাপারে জানতে জাফর আলমের মোবাইল ফোনে কল করা হলে তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফখরুল ইসলাম বলেন, বিষয়টি আমাদের নজরে আসার পর নিয়োগ করা ম্যাজিস্ট্রেটকে তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ ব্যাপারে কাজ শুরু করেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page