Sunday, February 25, 2024

বর্নিল আয়োজনে মালুমঘাটে বড়দিন পালিত

মান্ডি ডি কস্টা:

সাজা‌নো প‌্যা‌ন্ডে‌লের নি‌চে নানা রঙ বের‌ঙের পোশাক প‌রে শিশু, কি‌শোর-‌কি‌শোরী থে‌কে শুরু ক‌রে সব বয়‌সের মানুষ এসে‌ছেন ‌ক্রিসমাস বা বড়‌দিনের উৎসব পালন কর‌তে। কক্সবাজা‌রের মালুমঘ‌া‌টের চ‌াব‌াগা‌নে মে‌মো‌রিয়াল ব‌্যা‌প্টিস্ট গির্জায় এ উৎসবের আয়োজন হ‌য়ে আস‌ছে প্রতি বছর। দূর দূরান্ত থে‌কে উৎস‌বে যোগ দি‌তে আসেন অ‌নে‌কে।

দে‌শি-‌বি‌দে‌শি ‌খ্রিস্টান ধর্মাবলম্বী ছাড়াও অন‌্যান‌্য ধ‌র্মের মানুষও এসে‌ছেন এই ক্রিসমা‌সের উৎসব উপ‌ভোগ কর‌তে। মার্কিন যুক্তরা‌ষ্ট্রের বেশ কিছু নাগ‌রিক দীর্ঘ‌দিন থে‌কেই বড়‌দি‌নের এই উৎস‌বে অংশ নি‌চ্ছেন।

এদিন কেকসহ নানা সুস্বাদু খাব‌রের আয়োজন থা‌কে ঘ‌রে ঘ‌রে। বি‌ভিন্ন ধ‌র্মের মানুষও আসেন অ‌তিথি হ‌য়ে। চা‌র্চের পালক এবং মুসলিমসহ অন্যান্য ধর্মাবলম্বিরাও জানা‌লেন সৌহার্দ ও সম্প্রী‌তির কথা।

খ্রিস্টান ধর্মাবলম্বীদের বিশ্বাস,২ হাজার বছরেরও আগে খ্রিস্টান ধ‌র্মের প্রবর্তক জিসাস ক্রাইস্ট বিশ্বাস, ভালবাসা ও সততার মধ‌্য দি‌য়ে যে অ‌হিংস শিক্ষা দি‌য়ে গে‌ছেন সেই গস‌পেল বা সুমাচা‌রের শিক্ষা আজো জীবন্ত হ‌য়ে আছে। তাই প্রতি বছর তার জ‌ন্মোৎসব বড়‌দিন বা ক্রিসমাসে ২৪০ কো‌টিরও বে‌শি খ্রিস্টান ধর্মাবলম্বী যোগ দেন এই উৎস‌বে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page