Sunday, February 25, 2024

তিল ধারণের ঠাঁই নেই কক্সবাজারে

নিজস্ব প্রতিবেদক

লাখো পর্যটকে মুখরিত কক্সবাজার। বিকেলের সমুদ্র সৈকত পরিনত হয়েছে জনসমুদ্রে। শুক্র ও শনিবার ২ দিনের বন্ধে লাখো পর্যটকের গন্তব্য এখন কক্সবাজার। ঢাকার উত্তরা থেকে আসা আনোয়ার হোসেন জানান,প্রতি বছরের ডিসেম্বরে ঘুরতে আসি কক্সবাজার এবারও শুক্র ও শনিবারের বন্ধ কে কাজে লাগিয়ে চলে আসলাম। গাজীপুর থেকে আসা একটি বেসরকারি কলেজের শিক্ষিকা শাহেনা বেগম জানান, শীত জেঁকে বসেছে এসময় টা সমুদ্র কে উপভোগ করতে আসলাম, এসে ভালোই লাগছে।
এদিকে সাগরতীরের ৫২০ টি হোটেল মোটেল গেস্টহাউজের সব রুমই পর্যটকের দখলে বলে জানিয়েছেন হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ। তিনি জানান, দীর্ঘ সময় পর পর্যটন খাতে চাঙ্গা একটি অবস্থান তৈরী হলো। কক্সবাজার ট্যুর অপারেটর এসোসিয়েশন টুয়াকের সাধারণ সম্পাদক লায়ন নুরুল করিব পাশা পল্লব জানান, অবরোধসহ নানা কারনে গেলো কমাস বেশ মন্দা গেছে ব্যবসা তবে বিজয় দিবসের প্রাক্কালে আশার আলো দেখা যাচ্ছে। তিনি জানান, এ ধারা অব্যাহত থাকলে ডিসেম্বর শেষ নাগাদ ভালো সংখ্যক পর্যটকের আনাগোনা হবে কক্সবাজারে।
এদিকে দেশের অন্যতম পযটন গন্তব্য সেন্টমার্টিনেও পযটকে ভরপুর বলে জানা গেছে। দ্বীপের সবগুলো রিসোর্ট পর্যটকে পরিপূর্ণ বলে জানা গেছে। সবমিলিয়ে প্রায় দুই লক্ষ পর্যটক কক্সবাজারে অবস্থান করছে শুক্রবার নাগাদ, এমনটাই জানিয়েছেন পর্যটন সংশ্লীষ্টরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page