Sunday, February 25, 2024

লবণের ট্রাকে পাচার হচ্ছিলো আইস!

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার-টেকনাফ সড়কের রামুর মরিচ্যা চেক পোস্টে একটি লবণ বোঝাই ট্রাক থেকে ১৮ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার আইসের আনুমানিক বাজার মূল্য ৯০ কোটি টাকা বলে দাবী বিজিবির।

এ সময় ট্রাকটির চালকসহ দুজনকে আটক করা হয়।

শুক্রবার ভোরে এসব আইস উদ্ধারের পর বিকেল ৩ টায় বিজিবি সংবাদ সম্মেলন করে তা গণমাধ্যমকে জানায়।

সংবাদ সম্মেলনে বিজিবির রামু-৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ জানান, মাদকগুলো নারায়ণগঞ্জে পাচারের উদ্দ্যেশে বহন করা হচ্ছিল।

গ্রেফতার চালকের নাম মো. কেফায়েত উল্লাহ। তার বাড়ি টেকনাফের নোয়াখালী পাড়ায়। আটক অন্যজনের নাম মো. হারুন। তার বাড়ি মহেশখালীয়া পাড়ায়।

তাদের জিজ্ঞাসাবাদের বরাতে লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ জানিয়েছেন, উদ্ধার মাদক টেকনাফের সাবরাং ইউনিয়নের কালামিয়ার ছেলে হোসাইন আহমদের।

হোসাইন আহমেদকে ধরতে টেকনাফের সাবরাং এলাকায় অভিযান চলছে জানিয়ে বিজিবির এই কর্মকর্তা বলেন, হোসাইন যেনো বৈধভাবে দেশ ছেড়ে পালাতে না পারে এজন্য তার পাসপোর্ট এবং জাতীয় পরিচয়পত্র জব্দ করা হয়েছে।

তবে মাদকগুলো সীমান্তের কোন পথ দিয়ে, কিভাবে পাচার করে আনা হয়েছে এবং কোথায় মজুদ রাখা হয়েছিল, এ ব্যাপারে আটককৃতদের কাছ থেকে সঠিক তথ্য পায়নি বলে জানায় বিজিবি।

সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ আরো জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি ট্রাক তল্লাশি করা হয়। লবণের বস্তার ভেতরে সাদা কাপড়ে মোড়ানো বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১৮ দশমিক ০২০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। যেখানে নগদ ৩ লাখ ৩৬ হাজার টাকা, মদ ১ বোতল, চাকু ও তিনটি মোবাইল পাওয়া গেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page