Sunday, April 21, 2024

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ছাত্র ইউনিয়নের আলোক প্রজ্জ্বলন

প্রেস বিজ্ঞপ্তি :

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদের আলোক প্রজ্বলন কর্মসূচি পালন করেছে। আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত ৮টায় কক্সবাজার শহরের পুরাতন শহীদমিনারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে কক্সবাজার জেলা সংসদের সদস্য সচিব প্রতুল বড়ুয়া কাব্যের সঞ্চালনায় এবং আহ্বায়ক মুক্তাদিল জয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুব ইউনিয়ন কক্সবাজার শহর শাখার সভাপতি আজিম নিহাদ,ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদের যুগ্ম-আহ্বায়ক মুহাইমিনুল্লাহ রানিম,  সদস্য অন্তর হাসান আরিফ সহ উপস্থিত নেতৃত্ববৃন্দ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের চূড়ান্ত পর্যায়ে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসররা দেশের শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, বিজ্ঞানী, শিল্পীসহ বিভিন্ন পেশার ১৯৫ জন বুদ্ধিজীবীকে নির্মমভাবে হত্যা করে। এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে তারা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের মূল ভিত্তি ধ্বংস করার চেষ্টা করেছিল।

তারা বলেন, শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ ও আদর্শ আমাদের চিরদিন অনুপ্রাণিত করবে। আমরা তাদের স্মৃতিকে স্মরণ রেখে তাদের আদর্শ বাস্তবায়নে কাজ করে যাবো।

এসময় জেলা সংসদের আহ্বায়ক মুক্তাদিল জয় বলেন, “শহীদ বুদ্ধিজীবীরা দেশের শিক্ষাব্যবস্থায় যে পরিবর্তন চেয়েছেন, যে আধুনিক বংলাদেশ স্বপ্ন দেখেছেন তা এখনো বাস্তবায়িত হয় নি। শহীদদের স্বপ্ন বাস্তবায়িত না হওয়া পর্যন্ত আমারা আমাদের লড়াই সংগ্রাম চালিয়ে যাবো।”
এতে আরও উপস্থিত ছিলেন,জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সৌরভ দেব।
জেলা আহ্বায়ক কমিটির সদস্য রোহান, শহর সংসদের সদস্য রবিউল,জীবন, জীবন, সহ অনেকই

কর্মসূচির শেষে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর আলোক প্রজ্বলন ও চিত্রপ্রদর্শনীর মধ্যদিয়ে কর্মসূচি শেষ হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page