Monday, March 4, 2024
spot_img

জয়িতা পুরস্কার পেলেন কক্সবাজারের ৬ নারী

মোজাম্মেল হক :

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে কক্সবাজারে।

এ উপলক্ষে “শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা”

প্রতিপাদ্যকে সামনে রেখে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে কক্সবাজার জেলা প্রশাসনের আয়োজনে নারী জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে কক্সবাজারের অতিরিক্ত  জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশের  সভাপতিত্বে এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবা মঞ্জুর মৌনার সঞ্চালনায় জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটি এম জাফর আলম সম্মেলন কক্ষে এই সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান। এসময় তিনি বলেন, যে নারী যত বেশি অর্থনৈতিক ভাবে সাবলম্বী সে নারী সমাজে তত বেশি ক্ষমতাসীন।

নারীরা চাইলেই সর্বস্তরে বিচরণ করতে পারে শুধু অদম্য চেষ্টা,ধৈর্য ও সাহস দরকার। বেগম রোকেয়া দিবসে জয়িতা সম্মাননা পেয়ে এমনটাই অনুভূতি জানিয়েছেন বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা প্রাপ্ত নারীরা।

আন্তর্জাতিক রোকেয়া দিবস উপলক্ষে
জয়িতা সম্মাননার মনোনয়ন পাওয়া নারীদের যাচাই বাছাই শেষে কক্সবাজার সদর উপজেলায় আপাতত ৬ জন জয়িতার নাম ঘোষনা করা হয়। তারা হলেন কক্সবাজার সদর উপজেলার অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে দিল নুর বেগম, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে রত্না রানী চৌধুরী,একজন সফল জননী নারী হিসেবে শেফালী ভট্টাচার্য, নির্যাতনের সকল বাঁধা পেছনে ফেলে এগিয়ে যাওয়া নারী হিসেবে জাহেদা বেগম, সমাজিক উন্নায়নে নানাভাবে ভুমিকা রাখার জন্য রূপা পাশা এবং একই ক্যাটাগরিতে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান খোদেসতা বেগম রীনা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, ট্যুর অপারেটর এসোসিয়েশন টুয়াক এর সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা,দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান খোদেসতা বেগম সহ অনেকেই।

অনুষ্ঠান শেষে বিজয়ী জয়িতাদের হাতে সম্মাননা উপহার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page