Monday, March 4, 2024
spot_img

অনিয়মের অভিযোগে সরিয়ে দেওয়া হলো ব্রাজিল ফুটবল প্রধানকে

 টিটিএন ডেস্ক :

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারশন (সিবিএফ)-এর প্রেসিডেন্ট পদ থেকে এদনালদো রদ্রিগেসকে অবসারণ করার নির্দেশ দিয়েছেন রিও দি জেনেরিওর আদালত।

আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করে দেশটির স্টেট কোর্ট অফ জাস্টিস জানিয়েছে, রদ্রিগেসের স্থলে সিবিএফ-এর অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে সুপ্রিম কোর্ট অব স্পোর্টর্সের বিচারপতি হোসে পারদিসকে দায়িত্ব দেওয়া হয়েছে।

আদালতের নির্দেশ অনুযায়ী, আগামী ৩০ দিনের মধ্যে সিবিএফের নতুন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য নির্বাচন সময় ও নীতিমালা ঘোষণা করবেন পারদিস।
২০২১ সালে সিবিএফ-এর অন্তবর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পান রদ্রিগেস। তিনিই ব্রাজিলের প্রথম কৃষ্ণাঙ্গ ফুটবল প্রধান। এরপর ২০২২ সালে তিনি নির্বাচনের মাধ্যমে সিবিএফের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান ২০২৬ সাল মেয়াদ পর্যন্ত।

২০২২ সালে পাবলিক প্রসিকিউটরের অফিসের সঙ্গে সিবিএফ-এর নির্বাচন সংক্রান্ত একটি চুক্তির কারণে পদ হারান ওই সময়ের একজন ভাইস-প্রেসিডেন্ট। তবে এরপর সিবিএফ প্রধানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আনেন তিনি। সেই অভিযোগের পেক্ষিতেই রুল জারি করেন আদালত। তবে রদ্রিগেস চাইলে সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

শুনানির পর আদালতের সিদ্ধান্ত হলো, পাবলিক প্রসিকিউটরের অফিস এবং সিবিএফের মধ্যকার চুক্তিটি বেআইনি। ফলে পদ হারালেন রদ্রিগেস। এরইমধ্যে তাকে সরিয়ে প্রক্রিয়া শুরু হয়েছে বলে নিশ্চিত করেছে সিবিএফ।

তবে রদ্রিগেসকে সরিয়ে দেওয়ার ব্যাপারটিতে নজর রাখছে ফিফা। হস্তক্ষেপের অভিযোগে সিবিএফের সদস্যপদ স্থগিত করতে পারে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এমনকি আসতে পারে আন্তর্জাতিক ফুটবল ও ইভেন্টে নিষিদ্ধ করার মতো সিদ্ধান্তও।

 

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page