Monday, March 4, 2024
spot_img

কক্সবাজারের এমপিদের মধ্যে কার সম্পদ বেশি?

বিশেষ প্রতিবেদক

কক্সবাজারের চারটি আসনের সংসদ সদস্যের মধ্যে সবচেয়ে বেশি অর্থবিত্তের মালিক চকরিয়া পেকুয়ার জাফর আলমের। হলফনামায় উল্লেখ করা তথ্য অনুযায়ী প্রায় সাড়ে ১৬ কোটি টাকার মালিক তিনি। যেখানে তার অর্ধেকের মতো স্ত্রীর সম্পদ।

আর সবচেয়ে কম অর্থবিত্তের মালিক মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। যার সম্পদের আছে প্রায় ৬ কোটি ২৩ লাখ টাকার মতো। তার ব্যাংক ঋণ আছে ১৪ লাখ ৫৫ হাজার টাকা

আশেক উল্লাহ ও জাফর আলমের সম্পদের ব্যবধান প্রায় ১০ কোটি টাকা।

২য় সর্বোচ্চ অর্থবিত্তের মালিক উখিয়া টেকনাফের সংসদ সদস্য শাহীন আক্তার। তবে হলফনামা অনুসারে সাড়ে ১৫ কোটি সম্পদের মধ্যে ১৩ কোটি টাকার মতো সম্পদই তার স্বামী আব্দুর রহমান বদির।

এরপরে আছে কক্সবাজার সদর রামু ও ঈদগাঁও আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। তার সম্পদ প্রায় ৭ কোটি ৯৩ লাখ টাকার মতো। যেখানের প্রায় অর্ধেক তার স্ত্রীর সম্পদ।

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য স্নাতকোত্তর পাশ করা জাফর আলমের পেশা ব্যবসা ও মৎস্য চাষ। কক্সবাজার -২ আসনের সংসদ সদস্য এম কম পাশ করা আশেক উল্লাহ রফিকের পেশা কৃষি ও ব্যবসা। কক্সবাজার -৩ আসনের সংসদ সদস্য বেলজিয়াম থেকে স্নাতকোত্তর পাশ করা সাইমুম সরওয়ার কমলের পেশা হোটেল ব্যবসা, রিয়েল এস্টেট, মৎস্য চাষ ও কৃষি। কক্সবাজার -৪ আসনের সংসদ সদস্য বিএ পাশ করা শাহীন আক্তারের পেশা ঘরভাড়া, কৃষি ও লবণ মাঠে লগ্নি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page