Saturday, March 2, 2024
spot_img

আরও ১৫৮ ইউএনও বদলি

টিটিএন ডেস্ক :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আরও ১৫৮ জন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলি করছে সরকার। এ নিয়ে এখন পর্যন্ত ২০৫ জন ইউএনওকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

অশোক কুমার দেবনাথ বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় ১৫৮ জন ইউএনওকে বদলির পৃথক দুটি প্রস্তাব পাঠালে তাতে সম্মতি দেয় ইসি। এর মধ্যে বুধবার (৬ ডিসেম্বর) ১১০ জন ও বৃহস্পতিবার ৪৮ জন ইউএনওকে বদলির তালিকা ইসিতে পাঠায় মন্ত্রণালয়। এর আগে গত ৪ ডিসেম্বর প্রথম ধাপে ৪৭ জন ইউএনওকে বদলির অনুমোদন দেয় ইসি। এ নিয়ে এখন পর্যন্ত ২০৫ জন ইউএনওকে বদলি করা হয়েছে।

ইসি জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়নপত্র জমা পড়েছে ২৭১৬টি। যাচাই-বাছাই শেষে সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় এক হাজার ৯৮৫ জনের মনোনয়নপত্র বৈধ ও ৭৩১ জনেরটা অবৈধ বলে ঘোষণা করে ইসি। বাছাইয়ে বাদপড়া প্রার্থীদের প্রার্থিতা ফিরে পেতে পরদিন মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে আপিল গ্রহণ শুরু করে কমিশন। যা চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে কমিশন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, নির্বাচন কমিশনে আপিল করতে আসা এসব ব্যক্তিরা অধিকাংশই স্বতন্ত্র প্রার্থী। এক শতাংশ ভোটার স্বাক্ষর, ব্যাংক ঋণ, হলফনামায় ভুল তথ্য ব্যবহার ও মামলাসহ বিভিন্ন কারণে তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page