Monday, February 26, 2024

ঘূর্ণিঝড় মিগজাউম: সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ

টিটিএন ডেস্ক:

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে সবধরনের পর্যটকবাহী জাহাজ চলাচল আজ বুধবার সকাল থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ এর প্রভাবের কারণে দুর্ঘটনা এড়াতে এমন সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

বিআইডব্লিউটিএ’র (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ) ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বঙ্গোপসাগর উত্তাল, ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব রয়েছে। এ কারণে সমুদ্র বন্দরে জারি করা হয়েছে ৩ নম্বর সতর্ক সংকেত। টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। দ্বীপে রাত্রিযাপনে আছেন প্রায় ৩শ পর্যটক, সাগরের পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার আগ পর্যন্ত তাদের দ্বীপে থাকতে হবে। সাগরের পরিস্থিতি স্বাভাবিক হলে তারা ফিরতে পারবেন।’

এ দিকে মঙ্গলবার সকালে পর্যটকবাহী কেয়ারি সিন্দাবাদ, বারো আউলিয়া ও আটলান্টিক জাহাজে করে সেন্টমার্টিনে এসেছেন প্রায় ১ হাজার পর্যটক। এ দিনে বিকালে ৭০০ পর্যটক দ্বীপ ছাড়লেও রয়েছে গেছেন বাকিরা।

সমুদ্রে সতর্ক সংকেত বহাল থাকায় আজ বুধবার টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দবাদের টেকনাফের ব্যবস্থাপক শাহ আলম।

তিনি জানান, ‘ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ এর কারণে সাগর এখন উত্তাল। তাই পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। আবহাওয়া স্বাভাবিক হলেই দ্বীপে থাকা পর্যটকদের ফিরিয়ে আনা হবে।’

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান, দ্বীপে থাকা যাওয়া বেশকিছু পর্যটককে দেখভাল করার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। আজ বুধবার জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page