Friday, April 12, 2024

শাহীনের সব বাড়লেও কমেছে কৃষি জমি!

বিশেষ প্রতিবেদক:

স্ত্রী সংসদ সদস্য। কিন্তু দ্বিগুণ সম্পদ বেড়েছে স্বামীর আর সেই সাথে নিজের সম্পদ বেড়েছে প্রায় ১১ গুণের বেশি। লাখ টাকার সম্পদ থেকে ৫ বছরে বেড়ে এখন হয়েছে কোটি টাকার সম্পদ।

বলছি সাবেক আলোচিত সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও তার স্ত্রী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তারের সম্পদের কথা।

একাদশ এবং আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ছিলো আব্দুর রহমান বদি, কিন্তু মামলার কারনে তিনি মনোনয়ন না পেলেও রাজনীতির মাঠের বাইরে থাকা স্ত্রী শাহীন আক্তার পান মনোনয়ন।

১৭ লাখ ৯৬ হাজার থেকে ৫ বছরে শাহীন আক্তারের সম্পদ বেড়ে হয়েছে ২ কোটি ১২ লাখ টাকায়। তার স্বামী বদির সম্পদ বেড়েছে দ্বিগুণের বেশি। বদির সম্পদ ২০১৮ সালে ছিলো ৫ কোটি ৬২ লাখ টাকা আর তা বেড়ে হয়েছে প্রায় ১৩ কোটি ৩৯ লাখ টাকা।

কক্সবাজার -৪ আসনের বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তার ২০১৮ সালের হলফনামা অনুযায়ী তার নগদ টাকা ছিলো পাঁচ লাখ যা এখন ৫০ লাখ টাকা। ব্যাংকে জমা ছিলো শুধুমাত্র ১০ হাজার টাকা তা বেড়ে হয়েছে ২৭ লাখ ৫৫ হাজার টাকা। ১৫ ভরি স্বর্ণ বেড়ে হয়েছে ৪০ ভরি।

এছাড়াও তার গাড়ি ছিলোনা এবার তার ৯১ লাখ টাকার গাড়ি হয়েছে। সবকিছু বাড়লেও শাহীন এবং বদির কমেছে শুধু কৃষি জমির পরিমাণ।

বিএ পাশ করা সংসদ সদস্য শাহীন আক্তারের পেশা হিসেবে উল্লেখ করা হয় ঘরভাড়া, কৃষি ও লবণ মাঠ লাগিয়ত। যেখান থেকে তার বাৎসরিক আয় ২ লাখ ৭৬ হাজার টাকা।

দালান বাড়ি এপার্টমেন্ট এর সংখ্যা স্ত্রী শাহীন আক্তারের না বাড়লেও বেড়েছে স্বামী আব্দুর রহমান বদির। তবে তা কোথায় তার উল্লেখ নেই হলফনামায়।

এদিকে উখিয়া টেকনাফে চলতি মেয়াদে শাহীন আক্তার সংসদ সদস্য হলেও আলোচনায় ছিলো বদি। শাহীনকে দেখা যেতোনা কোনো সভা সমাবেশ কিংবা মিছিলেও।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page