Monday, March 4, 2024
spot_img

টেকনাফে প্রায় ২ লাখ পিস মালিকবিহীন ইয়াবাসহ কাঠের নৌকা জব্দ

আবুল আলী: টেকনাফ

টেকনাফে এক লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি’র অভিযানে এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ সত্যতা নিশ্চিত করে জানান, মিয়ানমার হতে একটি বড় মাদকের চালান বাংলাদেশে পাচার হওয়ার গোপন সংবাদে রাতে সদর ইউনিয়নের নাজিরপাড়া বিওপি’র সদস্যরা গফুরের প্রজেক্ট এলাকায় দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। এ সময় উক্ত তথ্যের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি’র চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে গমন করে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। ৫ ডিসেম্বর ভোররাতে কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল চারজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে সীমান্তের শূণ্য লাইন অতিক্রম করে আনুমানিক ৭শ গজ বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। উক্ত সময় টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিগণ রাতের অন্ধকারের সুযোগে নৌকা হতে লাফিয়ে নাফ নদীর পার্শ্বে ঘন কেওড়া বাগানের ভিতর পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ঘটনাস্থলে পৌঁছে নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ০৪টি প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে এক লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়।

পাচারকারীদের আটকের জন্য ওই এলাকায় রাত দেড়টা পর্যন্ত অভিযান চালিয়ে কোনো চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করতে পারেনি। চোরাকারবারীদের শনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page