Monday, March 4, 2024
spot_img

মহেশখালীতে সাবেক মেম্বারকে পিটিয়ে হত্যা:আটক-১

কাব্য সৌরভ :

মহেশখালীর শাপলাপুরে চাষকৃত পান বরজের খাজনা নিয়ে দ্বন্দ্বের জেরধরে এক ইউপি মেম্বারকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। নিহত ওই ইউপি মেম্বারের নাম নাছির উদ্দিন (৬৫)। তিনি শাপলাপুর ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার এবং ওই এলাকার আসাদ আলীর পুত্র।

আজ (সোমবার) সকাল ৮ টায় শাপলাপুরের মণিপুর এলাকায় এ-ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন, মহেশখালী থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ওসি সুকান্ত চক্রবর্তী।

জানা যায়, শাপলাপুরের মণিপুর এলাকার স্থানীয় নুরুল ইসলাম গং এর কাছে পানের বরজ করার জন্য জমি বর্গা দেন নাছির উদ্দিন। গতকাল (রবিবার) ওই জমির খাজনা চাইতে গেলে নাছির উদ্দিন ও নুরুল ইসলাম গং এর মধ্যে বিরোধ বাধে। ওই বিরোধের জেরধরে আজ সকালে নুরুল ইসলামের নেতৃত্বে জহির, জালাল, আলমগীরসহ ৮-১০ জন মিলে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে নাছির উদ্দিনের বাড়িতে হামলা করে। এ সময় তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ নিহতের পরিবারের।

নিহতের পুত্রবধূ লাকী জানান, তার শ্বশুর (নাছির উদ্দিন) স্থানীয় নুরুল ইসলাম কে পানের বরজের জন্য জমি বর্গা দেন। গতকাল সে জমির খাজনা (লাগিয়ৎ) চাইতে গেলে নুরুল ইসলাম খাজনা দিবে না বলে জানান। এ-সময় নাছির উদ্দিন, নুরুল ইসলামকে পানের বরজ না করার জন্য বলে চলে আসেন। এই ঘটনার জেরধরে আজ সকালে নুরুল ইসলাম, জালাল, আলমগীরসহ একদল নারী পুরুষ নাছির উদ্দিনের বাড়িতে হামলা করে। একপর্যায়ে বাড়ির দরজা ভেঙ্গে নাছির উদ্দিন কে এলোপাতাড়ি কুপিয়ে খুন করেন। এসময় তাকেও পিটিয়ে আহত করা হয় বলে জানান নিহতের পুত্রবধূ লাকী ইয়াসমিন।

স্থানীয়রা জানায়, নিহত নাছির উদ্দিন ও নুরুল ইসলাম সম্পর্কে মামা ভাগনে। মামা নাছির উদ্দিন থেকে পান বরজের জায়গা বর্গা নেন নুরুল ইসলাম। এই জায়গার খাজনা নিয়ে রবিবার শাপলাপুর বাজারে উভয়পক্ষের কাটাকাটি হয়। সোমবার নুরুল ইসলামের পরিবারের লোকজন লাঠি, ধারালো অস্ত্র নিয়ে নাছির উদ্দিনের বাড়িতে গিয়ে তাকে পিটিয়ে হত্যা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, খাজনা আদায়ের কথা কাটাকাটির জেরধরে এক সাবেক ইউপি সদস্যকে প্রতিপক্ষের লোকজন পিটিয়ে হত্যা করার খবর পেয়ে, দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই ঘটনার সাথে জড়িত একজন কে আটক করেছে পুলিশ। বাকিদের গ্রেফতারে চেষ্টা চালানো হচ্ছে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page