Sunday, February 25, 2024

রেলস্টেশন থেকে টমটম এর ভাড়া নির্ধারণ করলো ট্রাফিক পুলিশ

সানজীদুল আলম সজীব:

প্রথমবারের মতো ২০ টি বগিতে ১ হাজার ২০ জন পর্যটক নিয়ে ঢাকা থেকে কক্সবাজার পৌঁছেছে এই রুটের প্রথম বানিজ্যিক ট্রেন কক্সবাজার এক্সপ্রেস।

আর ট্রেনে কক্সবাজারে আসা পর্যটকদের রেল স্টেশন থেকে কক্সবাজার শহরে আসাকে নির্বিঘ্ন ও হয়রানি মুক্ত করতে কক্স-ক্যাব (টমটম) এর ভাড়া নির্ধারণ করে দিয়েছে কক্সবাজার ট্রাফিক পুলিশ।

 

 

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে কক্সবাজার শহরে যেকোনো হোটেল পর্যন্ত কক্স-ক্যাব (টমটম) এর ভাড়া নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৫০ টাকা এবং রিজার্ভ ২০০ টাকা।

এসময় কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয় প্রায় আড়াই শতাধিক কক্স-ক্যাব (টমটম) এর চালকেরা।

নিরাপদ ও পর্যটন বান্ধব ট্রাফিক ব্যবস্থাপনা গড়ার লক্ষ্যে এমন উদ্যোগ বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী। পাশাপাশি নিরাপদ ও স্বাচ্ছন্দময় ভ্রমণের জন্য কক্স-ক্যাব নিবন্ধিত চালকদের গাড়ি(টমটম) ব্যবহার করার আহ্বান জানান মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী।

শুক্রবার (০১ ডিসেম্বর) ঢাকা থেকে রাত ১০ টা ৩০ মিনিটে ২০ টি বগি নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসে “কক্সবাজার এক্সপ্রেস”। যেটি কক্সবাজার রেলস্টেশনে পৌঁছায় শনিবার (২ ডিসেম্বর) সকাল ৭ টা ৫৮ মিনিটে।

এর আগে পর্যটন নগরী কক্সবাজার শহরে যানবাহন(টমটম) চালকদের স্মার্ট ডাটাবেজ ‘কক্সক্যাব’ চালু করার জন্য কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরীকে স্মার্ট বাংলাদেশ পুরষ্কারে ভূষিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও খবর

1 COMMENT

  1. রেল স্টেশন হতে বীচ পর্যন্ত টমটম/সিএনজি জনপ্রতি ভাড়া ২০ টাকা, এটা সর্বোচ্চ ৩০ টাকা হতে পারে আর রিজার্ভ সর্বোচ্চ ১৫০ টাকা ক্ষেত্র বিশেষে ২০০ হতে পারে। এমন সিদ্ধান্তে টমটম চালকরা সুবিধা পাবে, যাত্রীদের ভোগান্তিতে পড়তে হবে। ২০ টাকার ভাড়া হঠাৎ ৫০ টাকা?

    ভাড়া নির্ধারণ করা পৌরসভার দায়িত্বে, ট্রাফিক পুলিশ কেন ভাড়া নির্ধারণ করে দিল? এটা কক্সবাজারবাসীর জন্য এটা চরম হতাশার। কর্তৃপক্ষের কাছে সিদ্ধান্ত বিবেচনার অনুরোধ রইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page