Saturday, March 2, 2024
spot_img

আচরণ বিধি লঙ্ঘন: জাফর ও সালাউদ্দিনে’র কাছে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি

বিশেষ প্রতিবেদক

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য জাফর আলম ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাউদ্দিন আহমেদের কাছ থেকে ব্যাখ্যা চেয়েছে দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী অনুসন্ধান কমিটি।

কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ মুহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ইস্যু হওয়া দুইটি চিঠিতে তাদের দুজনকে লিখিত ব্যখ্যা দিতে বলা হয়।

সংসদ সদস্য জাফর আলমকে পাঠানো চিঠিতে বলা হয়, ২৭ নভেম্বর চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের চকরিয়া থানা রাস্তার মাথা এলাকায় জনসমাবেশ করে নির্বাচন করার ঘোষণা ও নির্বাচনী প্রচারণা চালানো হয়। যেখানে বিশাল সংখ্যক নেতাকর্মী উপস্থিত হওয়ায় মহাসড়কের যান চলাচল ব্যাহত হয়।

এছাড়াও সমাবেশে এমপি পুত্র তুহিনের বক্তব্যকে উস্কানিমূলক ও মানহানিকর উল্লেখ করা হয় চিঠিতে।

এসমস্ত কার্যকলাপকে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা- ২০০৮ এর লঙ্ঘন বলা হয় চিঠিতে। এর প্রেক্ষিতে আগামী ৩ ডিসেম্বর সকাল ১১ টায় স্বশরীরে বা প্রতিনিধি পাঠিয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করতে বলা হয় জাফর আলমকে।

অন্যদিকে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া সালাউদ্দিন আহমেদকে পাঠানো চিঠিতে বলা হয়, চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কে মোটর শোভাযাত্রা করে চকরিয়া বাসটার্মিনালে জনসমাবেশ করে সালাউদ্দিন ও নেতারা বক্তব্য দেন এবং নৌকার পক্ষে ভোট চেয়ে নির্বাচনী প্রচারণা চালান।

যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা- ২০০৮ এর লঙ্ঘন বলা হয় চিঠিতে। এর প্রেক্ষিতে আগামী ৩ ডিসেম্বর বিকেল ৩ টায় স্বশরীরে বা প্রতিনিধি পাঠিয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করতে বলা হয় সালাউদ্দিন আহমেদকে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page