Thursday, February 29, 2024
spot_img

কিং ইজ ব্যাক টু দি প্যাভিলিয়ন: স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন না মুজিব

বিশেষ প্রতিবেদক :

অবশেষে জাতীয় সংসদ নির্বাচন করবেননা বলে নিজের সিদ্ধান্ত জানালেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা পৌনে সাতটায় কক্সবাজার হিলডাউন সার্কিট হাউজে হঠাৎ করেই সাংবাদিক সম্মেলন ডাকেন মুজিব।

এসময় তিনি সাংবাদিকদের কোনো প্রশ্ন নেননি। লিখিত বক্তব্য পড়েই জানান নিজের এই সিদ্ধান্তের কথা।

এসময় কক্সবাজার পৌরসভার সাবেক এই মেয়রকে অনেকটা ব্যথিত দেখা গেছে।

লিখিত বক্তব্যে মুজিব বলেন, আমি কক্সবাজার-০৩, (সদর-রামু-ঈদগাও) আসন থেকে দলীয় মনোনয়ন চেয়েছিলাম কিন্তু আমাকে দেয়া হয়নি।

তিনি বলেন, রাজনৈতিক জীবনের শুরু থেকে কখনো দল এবং নৌকার বিরুদ্ধে নির্বাচন তো দূরের কথা কখনো কোন ইশারা ইংগিতেও কাজ করিনি। নেত্রীর সিদ্ধান্ত সবসময়ই আমার মাথার মুকুট এবং রাজনৈতিক জীবনে শিরোধার্য।

মুজিব বলেন, জাতীয় সংসদ নির্বাচন করার জন্য আমার পক্ষে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ইতোমধ্যে নিজ উদ্যোগে মনোনয়নপত্র নিয়েছেন। আমি তাদের আবেগকে সম্মান করি। কারণ জনগণ ও দলের নেতাকর্মীদের নিয়েই আমার আজীবনের রাজনীতি এবং পথচলা। কিন্তু নৌকার বিরুদ্ধে অন্য কোন মার্কা নিয়ে নির্বাচন করতে আমি রাজি না।

নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত করেই মুজিব ঘরে ফিরবেন বলে ওয়াদা করেন সংবাদ সম্মেলনে।

এদিকে কক্সবাজার আওয়ামীলীগের জ্যেষ্ঠ অনেক নেতাই বলছেন, মুজিবুর রহমানের এ সিদ্ধান্ত দারুণ এক রাজনৈতিক সিদ্ধান্ত। তিনি দলের জেলা পর্যায়ের গুরুত্বপূর্ণ পদে আসীন আছেন। তার চারটি আসনই দেখভাল করতে হবে। এক্ষেত্রে তার স্বতন্ত্র প্রার্থী হওয়া ঠিক ছিলোনা।

এর আগে সোমবার রাতে তার সমর্থকেরা ‘কিং ইজ ব্যাক’ বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধারে পোস্ট করতে থাকে। এরপরই মূলত আলোচনায় আসে মুজিবের স্বতন্ত্র প্রার্থী হবার কথা। তার পক্ষে মনোনয়ন ফরমও সংগ্রহ করা হয় মঙ্গলবার।

বুধবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনের পর তাই অনেকেই আলোচনা করছেন – কিং ইজ ব্যাক টু দি প্যাভিলিয়ন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page