Tuesday, April 9, 2024

দর কষাকষিতে কক্সবাজারের ২ টি আসন চায় কল্যাণ পার্টি

বিশেষ প্রতিবেদক

সারাদেশে আওয়ামীলীগ ২৯৮ আসনে প্রার্থী চুড়ান্ত করলেও জোটগত নির্বাচনের ক্ষেত্রে এখনো আসন ভাগাভাগি বাকী রয়েছে। সেক্ষেত্রে কতোটি আসন শরিক দলের কাছে ছেড়ে দিতে হচ্ছে তার উপর নির্ভর করছে মনোনয়ন পাওয়া অনেকের সরে যাওয়াও।

বেশি সংখ্যক দলকে নির্বাচনে টানার ক্ষেত্রে আওয়ামী লীগ কৌশলগত কারনেই ছাড়বে অনেক আসন। নির্ভরযোগ্য একটি সূত্র থেকে জানা গেছে, মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ কল্যান পার্টি দুইটি আসন চায় আওয়ামীলীগ থেকে। তবে দুটি আসনই কক্সবাজারের।

এক্ষেত্রে শক্ত গুঞ্জন শোনা যাচ্ছে (চকরিয়া – পেকুয়া) কক্সবাজার – ২ আসন নিয়ে। যেখানে আওয়ামীলীগ থেকে সালাউদ্দিন আহমেদ সিআইপি মনোনয়ন পেলেও এখনো তিনি এলাকায় আসেননি। দেননি কোনো শোডউন। তাই কানাঘুষো যেনো আরো পাল্লাভারি করছে এই আসনটি ছেড়ে দেয়ার ক্ষেত্রে।

কক্সবাজার সদর – রামু ও ঈদগাঁও নিয়ে গঠিত কক্সবাজার-৩ আসনটিও চায় কল্যান পার্টি। যার কারনে এই দুইটি আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছে দলটির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ও মহাসচিব আবদুল আওয়াল মামুন। মামুন প্রথমে কক্সবাজার-১ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করলেও পরে আবার কক্সবাজার -৩ আসন থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সূত্রটি বলছে, সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ঢাকা থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন, কিন্তু সেটা অনেকটা কঠিন হয়ে যাবে দর কষাকষির ক্ষেত্রে। তাই তিনি পরে সুবিধাজনক হিসেবে কক্সবাজার-১ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

তবে কক্সবাজার -১ আসন থেকে দলটির মহাসচিব চকরিয়া সন্তান আব্দুল আওয়াল মামুনও মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন, কিন্তু পরে তিনি আবার কক্সবাজার -৩ থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

তবে অনেকেই মনে করেন, কক্সবাজার -১ ( চকরিয়া – পেকুয়া) ছাড় দিলেও কক্সবাজার -৩(সদর-রামু-ঈদগাঁও) আওয়ামীলীগ ছাড়বে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। নানান কারনে গুরুত্বপূর্ণ কক্সবাজার সদর আসনটি নিজেদের রাখতে চাওয়াটাই স্বাভাবিক আওয়ামী লীগের। কেননা এখানেই বাস্তবায়িত হচ্ছে সরকারের হাজার কোটি টাকার নানান মেগা প্রকল্প।

মঙ্গলবার সন্ধ্যায় সামগ্রিক বিষয়ে কথা বলতে কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আওয়াল মামুনের সাথে মুঠোফোনে কথা হয় টিটিএনের। এসময় তিনি আওয়ামীলীগের সাথে দর কষাকষির বিষয়টি সত্য নয় বলে দাবী করেন। মামুন বলেন, আমরা নিবন্ধিত রাজনৈতিক দল, আমাদের নিজস্ব মার্কা রয়েছে, আমরা আলাদা নির্বাচন করবো।

নির্বাচনে আসন নিয়ে আওয়ামীলীগের সাথে কোনো নেগোসিয়েশনের সংবাদ ভবিষ্যতে আসবেনা, এমন কথা নিশ্চিত কিনা জানতে চাইলে মামুন বলেন, শিউর।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page