Monday, March 4, 2024
spot_img

বিএনপি নির্বাচনে আসলে তফশিল পুনঃ বিবেচনার সুযোগ আছে- ইসি আনিসুর

আব্দুর রশিদ মানিক :

বিএনপি নির্বাচনের আসার ইচ্ছা পোষণ করলে তফশিল পুনঃ বিবেচনা করার সুযোগ এখনো রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

মঙ্গলবার (২৮ নভেম্বর) কক্সবাজার ও বান্দরবানের রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন আনিছুর রহমান।

এসময় তিনি বলেন, চাইলে যে কেউ নির্বাচন বর্জন করতে পারে, এটা তাদের অধিকার। কিন্তু নির্বাচনে আসার ক্ষেত্রে কেউ বাঁধা দেওয়ার চেষ্টা করলে কমিশন ব্যবস্থা নেবে।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষ করেই সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন নির্বাচন কমিশনার।

নির্বাচন কমিশনার বলেন, অবাধ সুষ্ঠু, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন আয়োজনের জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। যেসব কেন্দ্র বা এলাকা ঝুকিপূর্ণ মনে করা হচ্ছে সেগুলো নিয়ে কাজ করছে প্রশাসন।

ইসি বলেন, আমরা নিবন্ধিত ৪৪ টি দলকে ডেকেছিলাম মতবিনিময়ের জন্য। সেখানে ১৮ টি দল অংশ নেয়নি।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিজিবি সদর দপ্তর কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শামীম আলম, ডিজিএফআইয় কক্সবাজারের কর্ণেল জিএস মোরশেদ আহমদ চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শাহ মোজাহিদ উদ্দিন, কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলার পুলিশ সৈকত শাহীহ শহ কক্সবাজার এবং বান্দরবানের সহকারী রিটার্নিং কর্মকর্তা, সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page